নেতাজি ইন্ডোরে অমিত শাহের সভা নিয়ে ফের টানাপোড়েন রাজ্য সরকার ও বিজেপির

অঞ্জন রায়

Updated By: Mar 21, 2018, 12:49 PM IST
নেতাজি ইন্ডোরে অমিত শাহের সভা নিয়ে ফের টানাপোড়েন রাজ্য সরকার ও বিজেপির

অঞ্জন রায়

ফের কলকাতায় অমিত শাহের সভা ঘিরে বিজেপি ও রাজ্য সরকারের টানাপোড়েন। আগামী ৯ এপ্রিল কলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে অমিত শাহের সভা আয়োজনের পরিকল্পনা করেছে রাজ্য বিজেপি। নেতাজি ইন্ডোরে সভার অনুমতি দেওয়া সম্ভব নয় বলে রাজ্য সরাকারের তরফে মৌখিক ভাবে জানানো হয়েছে বলে দাবি বিজেপির। 

আগামী ৮ এপ্রিল ফের পশ্চিমবঙ্গ সফরে আসছেন বিজেপি সভাপতি অমিত শাহ। সেদিন উত্তরবঙ্গের কর্মীদের সঙ্গে সাক্ষাতের কথা রয়েছে তাঁর। উত্তরবঙ্গ থেকে রাতের ট্রেনে কলকাতা পৌঁছবেন বিজেপি সভাপতি। ৯ এপ্রিল কলকাতায় বিজেপির যুব সম্মেলনের উদ্বোধন করার পরিকল্পনা রয়েছে তাঁর। সেই সভার জন্য নেতাজি ইন্ডোর স্টেডিয়ামকে বেছেছিলেন বিজেপি নেতারা। কিন্তু রাজ্য সরকারের তরফে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে সভা করার অনুমতি দেওয়া সম্ভব নয় বলে মৌখিক ভাবে জানানো হয়েছে বলে দাবি বিজেপি নেতাদের। সভার অনুমতি আদায় করতে ফের আদালতে যাওয়ার পরিকল্পনা করছে বিজেপি।

আরও পড়ুন - লস্কর শীর্ষজঙ্গির কাছে আশীর্বাদ চাইলেন পাক জাতীয় নিরাপত্তা উপদেষ্টা

এবারই প্রথম নয়, এর আগেও অমিত শাহের সভা ঘিরে রাজ্য সরকার ও বিজেপির সংঘাতের পরিস্থিতি তৈরি হয়েছিল। ধর্মতলায় অমিত শাহের সভার অনুমতি আদালত থেকে আদায় করতে হয়েছিল বিজেপিকে। শহিদ মিনারে মোহন ভগবতের সভার অনুমতিও আদায় করতে হয় আদালত থেকে। 

তবে এবার নিতান্ত অনুমতি পাওয়া না গেলে বিকল্প জায়গার কথাও ভেবে রেখেছে বিজেপি। দলীয় সূত্রে খবর, সেক্ষেত্রে শহিদ মিনার বা হাওড়া রেল কোয়ার্টার মাঠে হতে পারে সভা। 

.