বনধ রুখতে কড়া রাজ্য, ৭-১০ জানুয়ারি ছুটি নিতে পারবেন না সরকারি কর্মচারীরা

ছুটি ও একদিনের বেতনও কাটা যাবে বলে জানিয়ে দেওয়া হয়েছে।

Updated By: Jan 4, 2019, 05:12 PM IST
বনধ রুখতে কড়া রাজ্য, ৭-১০ জানুয়ারি ছুটি নিতে পারবেন না সরকারি কর্মচারীরা

নিজস্ব প্রতিবেদন: কেন্দ্রীয় নীতির বিরুদ্ধে সিপিএমের ডাকা বনধে সমর্থন করতে নারাজ রাজ্য। প্রতিবারের মতো এবারও বনধ রুখতে কড়া রাজ্য।  শুক্রবার নবান্নের তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে, ৭-১০ জানুয়ারির মধ্যে রাজ্য সরকারি কর্মচারীরা ছুটি নিতে পারবেন না।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, ৭-১০ জানুয়ারির মধ্যে অর্ধ দিবসও ছুটি নেওয়া যাবে না।  রাস্তায় গাড়ি চলছে না, বা অন্য কোনও সমস্যা দেখিয়েও  এই কয়েকদিন ছুটি নেওয়া যাবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছে নবান্ন।

আরও পড়ুন: বালিগঞ্জ পার্ক: স্ত্রী বদল পারিবারিক রেওয়াজ, বউমার বিরুদ্ধেই বিস্ফোরক শ্বশুর

নবান্নের কড়া নির্দেশ, নির্দিষ্ট এই দিনগুলিতে  কেউ না কর্মস্থলে না গেলে তাঁকে শোকজ করা হবে। জবাব না দিলে শাস্তি মূলক ব্যবস্থা নেওয়া হবে।

ছুটি ও একদিনের বেতনও কাটা যাবে বলে জানিয়ে দেওয়া হয়েছে।

যে সব সরকারি কর্মচারী ৪ জানুয়ারির আগে থেকে ছুটিতে আছে, হাসপাতালে চিকিৎসাধীন ও পরিবারের কোন সদস্যের মৃত্যুর কারণে যাঁরা ছুটিতে রয়েছেন, মাতৃত্বকালীন ছুটিতে রয়েছেন যাঁরা,  তাঁদের ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে।

রাস্তায় বনধের দিনগুলিতে বাস চলবে কিনা, এই প্রশ্নের উত্তরে  বাস মালিক সংগঠন জানিয়েছে, “বাসের চাবি চালকদের কাছেই থাকে। তাঁরা যদি সেদিন মনে করেন রাস্তায় লোক রয়েছে, যাত্রী হবে, বাস বার করতে হবে, তাহলে তাঁরা বাস বার করতে পারেন। এবিষয়ে আর কিছু বলার নেই।”

আরও পড়ুন: বালিগঞ্জ পার্কে অভিজাত ব্যবসায়ী পরিবারে ভাসুরকে দিয়ে স্ত্রীকে ‘ধর্ষণ’ স্বামীর!

প্রসঙ্গত, কেন্দ্রীয় সরকারের নীতির বিরুদ্ধে সিটু ৮ ও ৯ জানুয়ারি দেশ জুড়ে সাধারণ ধর্মঘটের ডাক দিয়েছে। ধর্মঘটের প্রচারে সরকারি বাসের টিকিটের মতো পোস্টার ছাপিয়েছে তারা।

.