হাইকোর্টের রায়কে স্বাগত রাজ্য সরকারের, নবান্নে শুরু তত্পরতা

 ‘‘আদালত যে রায় দিয়েছে, তাতে আমরা খুশি। কিছু মানুষ পঞ্চায়েত ভোটকে বিলম্বিত করার চেষ্টা করছে।’’ 

Updated By: May 10, 2018, 04:56 PM IST
হাইকোর্টের রায়কে স্বাগত রাজ্য সরকারের, নবান্নে শুরু তত্পরতা

নিজস্ব প্রতিবেদন:  পঞ্চায়েত নির্বাচন নিয়ে হাইকোর্টের রায়কে স্বাগত জানাল রাজ্য সরকার। সাংবাদিক বৈঠক করে পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বললেন, ‘আদালতের রায়ে আমরা খুশি।‘ এদিকে,  ভোটের প্রস্তুতি নিয়ে নবান্নে শুরু হয়ে গিয়েছে তত্পরতা। পঞ্চায়েতে নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে আলোচনা করতে বৃহ্স্পতিবার বিকালে বৈঠকে বসবেন ডিজি। থাকবেন সরকারি উচ্চ পদস্থ আধিকারিকরা। বিকাল ৫টায় বৈঠক হওয়ার কথা রয়েছে। 

আরও পড়ুন: ১৪ মে-তেই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন হতে আর কোনও বাধা রইল না

এদিন সাংবাদিক বৈঠকে পার্থ চট্টোপাধ্যায় বলেন, ‘‘আদালত যে রায় দিয়েছে, তাতে আমরা খুশি। কিছু মানুষ পঞ্চায়েত ভোটকে বিলম্বিত করার চেষ্টা করছে।’’ বিরোধীদের কটাক্ষ করে তিনি বলেন, ‘‘এখন একই বৃন্তে তিনটি ফুল-বিজেপি, সিপিএম, কংগ্রেস। তারা একত্রিত হয়ে মানুষের অধিকারকে খর্ব করার চেষ্টা করছে।’’

আরও পড়ুন: ই-মনোনয়নে সুপ্রিম স্থগিতাদেশ, বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ীদের শংসাপত্র দিতে নিষেধ কমিশনকে

প্রসঙ্গত, হাইকোর্টের শুক্রবারের রায়ে পঞ্চায়েত নির্বাচন নিয়ে জট কাটে। নিরাপত্তা সুনিশ্চিত করে নির্বাচন কমিশন যে কোনও দিন ভোট করতে পারে বলে স্পষ্ট জানিয়ে দেয় হাইকোর্টের প্রধান বিচারপতি জ্যোতির্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ। আর সেক্ষেত্রে ১৪ মে রাজ্যে পঞ্চায়েত নির্বাচন হওয়ার পথে আরও কোনও বাধা রইল না। কারণ রাজ্যের নিরাপত্তায় যে তারা খুশি, তা ইতিমধ্যেই আদালতকে জানিয়েছে কমিশন। তবে আদালতে আরও একটি বিষয় স্পষ্ট করেছে, নির্বাচনে অশান্তি হলে, তার দায় বর্তাবে স্টেট অফিসারের ওপর। প্রাণহানির ঘটনা ঘটলে ক্ষতিপূরণ দেওয়ারও নির্দেশ দিয়েছে আদালত।

 

.