স্বনির্ভর গোষ্ঠীর সদস্যদের পরিবর্তে অন্য সংস্থাকে কাজের বরাত দেওয়ার অভিযোগ সিঙ্গুরের মির্জাপুরে

স্বনির্ভর গোষ্ঠী র সদস্যদের কাজ না দিয়ে, কাজের বরাত দেওয়া হচ্ছে অন্য সংস্থাকে। সরকারি বরাদ্দ টাকার কোনও হিসেবনিকেষ নেই। হুগলির জেলাশাসকের কাছে অভিযোগ জানালেন, সিঙ্গুরের মির্জাপুর স্বনির্ভর গোষ্ঠীর সদস্যরা।

Updated By: Apr 16, 2017, 07:56 PM IST
স্বনির্ভর গোষ্ঠীর সদস্যদের পরিবর্তে অন্য সংস্থাকে কাজের বরাত দেওয়ার অভিযোগ সিঙ্গুরের মির্জাপুরে

ওয়েব ডেস্ক: স্বনির্ভর গোষ্ঠী র সদস্যদের কাজ না দিয়ে, কাজের বরাত দেওয়া হচ্ছে অন্য সংস্থাকে। সরকারি বরাদ্দ টাকার কোনও হিসেবনিকেষ নেই। হুগলির জেলাশাসকের কাছে অভিযোগ জানালেন, সিঙ্গুরের মির্জাপুর স্বনির্ভর গোষ্ঠীর সদস্যরা।

আরও পড়ুন প্রাণ দিয়ে প্রভুকে বাঁচাল কুকুর, আততায়ীর প্রতিটা ছুরির কোপ নিজের শরীরে নিল

সম্পূর্ণ উন্নয়ন, আর এই উন্নয়নে অনন্য এক হাতিয়ার স্বনির্ভর গোষ্ঠী। কিন্তু সেই স্বনির্ভরেই যদি দুর্নীতি হয় ? হ্যা দুর্নীতিই হয়েছে, অন্তত সিঙ্গুরের মির্জাপুর গ্রাম পঞ্চায়েতের স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের এমনই অভিযোগ। তাদের অভিযোগ, দুহাজার চোদ্দর, পনের ও ষোল সালের আর্থিক বছরের সরকারি বরাদ্দ করা টাকার কোনও হিসেব দিতে পারেনি গোষ্ঠির সম্পাদিকা। অভিযোগ এখানেই শেষ নয়, তাঁরা বলছেন, মির্জাপুর স্বনির্ভর গোষ্ঠীর দুশ জন মহিলা সদস্যকে টেলারিং-এর কাজ শেখানো হয়েছে। কিন্তু প্রাথমিক স্কুলের পডুয়াদের জন্য স্কুল ড্রেসে তৈরির বরাত স্বনির্ভর গোষ্টীর সদস্যদের দিয়ে না করিয়ে বাইরে থেকে বানানো হয়েছে।

ঘটনাটি নিয়ে অভিযোগ জানানো হয়েছে স্থানীয় বিডিওর কাছে। মির্জাপুরের স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের আশা তদন্তের পর হয়ত গোষ্ঠীর সদস্যরা কাজ পাবেন।

আরও পড়ুন ঘামের দুর্গন্ধ প্রতিরোধ করার উপায়গুলি জেনে নিন

.