আজ রাতেই লঞ্চ হচ্ছে নতুন iPhone, দেখে নিন কী থাকতে পারে Apple-এর নতুন ফোনে

লঞ্চ হতে পারে সব থেকে বড় iPhone. থাকতে পারে ডুয়াল সিম-এর মতো ফিচার। সঙ্গে থাকতে পারে অয়্যারলেস চার্জিং। 

Updated: Sep 12, 2018, 06:45 PM IST
আজ রাতেই লঞ্চ হচ্ছে নতুন iPhone, দেখে নিন কী থাকতে পারে Apple-এর নতুন ফোনে

নিজস্ব প্রতিবেদন: বুধবার রাতেই লঞ্চ হতে চলেছে Apple-এর নতুন iPhone. সঙ্গে লঞ্চ হতে পারে Apple-এর একগুচ্ছ নতুন প্রোডাক্ট। সূত্রের খবর, এদিন একসঙ্গে ৩টি ফোন লঞ্চ করতে পারে Apple. নতুন ফোন তিনটির নাম হতে পারে iPhone XS, iPhone Xr ও iPhone Xs Plus. একই সঙ্গে Apple Watch 4 সিরিজ ও নতুন MaBook Air লঞ্চ করতে পারে Apple. আসতে পারে নতুন AirPods. 

iPhone XS ও iPhone XS Plus

বুধবার ক্যালিফোর্নিয়ার স্টিভ জোবস থিয়েটারে সবার নজরের কেন্দ্রে অবশ্যই থাকবে নতুন iPhone. এদিন iPhone X-এর আপগ্রেড লঞ্চ করবে Apple. নতুন ফোনটির নাম হতে পারে iPhone XS. সঙ্গে বড় স্ক্রিন-সহ আরও একটি ফোন লঞ্চ করতে পারে Apple. যার নাম হতে পারে iPhone XS Plus. 

এখনো পর্যন্ত ফাঁস হওয়া তথ্য অনুসারে iPhone XS-এর স্ক্রিন হবে ৫.৮ ইঞ্চির। অর্থাত্ iPhone-এর থেকে বদল হচ্ছে না স্ক্রিনের মাপ। 

একই সঙ্গে iPhone XS Plus লঞ্চ করতে চলেছে Apple. এই ফোনের স্ত্রিনের মাপ হতে পারে ৬.৫ ইঞ্চি। তেমনটা হলে iPhone XS Plus-ই হবে এখনো পর্যন্ত সব থেকে বড় iPhone. দুটি ফোনেই থাকবে OLED ডিসপ্লে ও এজ-টু-এজ স্ক্রিন। থাকবে টপ নচ-ও।

iPhone XS ও iPhone XS Plus-এ থাকতে পারে 4GB RAM. লঞ্চ হতে পারে 512GB iPhone Xs Plus-ও.

দু'টি ফোনেই থাকবে ডুয়াল ক্যামেরা সেট আপ। ফ্রন্ট ক্যামেরার সঙ্গে থাকবে ফেস রেকগনিশেন যাবতীয় প্রযুক্তি। অনেকে আবার iPhone XS Plus-এ ট্রিপল রিয়ার ক্যামেরা থাকতে পারে বলেও দাবি করছেন। 

Apple iPhone XS Plus-এ থাকতে পারে ৩০০০-৩৪০০ mAh ব্যাটারি। iPhone XS-এ থাকতে পারে ২৬০০ mAh ব্যাটারি। 

iPhone XS, iPhone XS Plus-এ থাকতে পারে Apple-এর নতুন A12 চিপসেট। দু'টি ফোনই চলবে iOS 12-এ। 

কী ভাবে Jio Phone-এ WhatsApp ডাউনলোড করবেন? জেনে নিন

iPhone XS Plus-এ থাকতে পারে ডুয়াল সিম স্লটও। তবে ভারতে এই ভেরিয়্যান্ট মিলবে না বলে আগেই জানিয়ে দিয়েছে Apple. 

নতুন iPhone-এর সঙ্গে লঞ্চ হতে পারে নতুন Apple Pencil. তবে তা নিয়ে বিতর্ক রয়েছে বিশেষজ্ঞদের মধ্যে।

iPhone Xr

একই সঙ্গে iPhone Xr নামে একটি ফোন লঞ্চ করতে পারে Apple. অনেকের দাবি ফোনটির নাম হতে পারে iPhone Xc. এই ফোনে থাকবে ৬.১ ইঞ্চি LCD এজ-টু-এজ ডিসপ্লে। সঙ্গে থাকবে ফেস আইডি। এই ফোনেও থাকবে টপ নচ। 

iPhone Xr-এর পিছনে থাকবে একটিই ক্যামেরা। এই ফোনে স্টেইনলেস স্টিলের বদলে অ্যালুমিনিয়ামের ফ্রেম ব্যবহার করতে পারে Apple. ফোনটিতে থাকবে A 12 চিপসেট ও iOS 12. ২ জিবি ও ৪ জিবি ভেরিয়্যান্টে লঞ্চ হতে পারে এই ফোন। সিঙ্গল ও ডাবল সিম ভেরিয়্যান্টে মিলতে পারে এই ফোন। 

iPhone Xs-এর বেস ভেরিয়্যান্টের দাম ৯৯৯ মার্কিন ডলার হতে পারে বলে অনুমান। iPhone XS Plus-এর বেস ভেরিয়্যান্টের দাম হতে পারে ১০৪৯ মার্কিন ডলার। মার্কিন যুক্তরাষ্ট্রে ১৪ সেপ্টেম্বর থেকে শুরু হতে পারে ফোন দুটির প্রি বুকিং। 

iPhone Xr-এর দাম নিয়ে ধোঁয়াশা রয়েছে। অনেকে বলছে ফোনটির বিক্রি এখনই শুরু করবে না অ্যাপেল। ফোনটির দাম ৬০০ - ৭৫০ মার্কিন ডলারের মধ্যে হতে পারে বলে খবর।

ভারতে নতুন iPhone কবে থেকে মিলবে বা দাম কত হতে পারে তা বুধবার জানতে পারার সম্ভাবনা কম। দীপাবলির আগে ভারতে নতুন ফোন লঞ্চ করতে পারে Apple. 

    

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close