এবার বাজারে কিনতে পাওয়া যাবে বোতলবন্দি বিশুদ্ধ বাতাস

১০ থেকে ২০ টাকা খরচ করলেই বাজারে কিনতে পাওয়া যায় বিশুদ্ধ পানীয় জল। এতদিন এটাই জানতেন। শুনলে অবাক হবেন এবার থেকে মিনারেল ওয়াটারের মতো বোতলে করে কিনতে পাওয়া যাবে বিশুদ্ধ বাতাস।

Updated By: May 3, 2016, 01:49 PM IST
এবার বাজারে কিনতে পাওয়া যাবে বোতলবন্দি বিশুদ্ধ বাতাস

ওয়েব ডেস্ক: ১০ থেকে ২০ টাকা খরচ করলেই বাজারে কিনতে পাওয়া যায় বিশুদ্ধ পানীয় জল। এতদিন এটাই জানতেন। শুনলে অবাক হবেন এবার থেকে মিনারেল ওয়াটারের মতো বোতলে করে কিনতে পাওয়া যাবে বিশুদ্ধ বাতাস।

গোটা বিশ্ব জুড়ে পরিবেশবিদদের কপালে চিন্তার ভাঁজ ফেলে দিয়েছে দূষণ। যে হারে রোজ রোজ বাড়ছে দূষণের মাত্রা তাতে বুক ভরে একবার বিশুদ্ধ বাতাসে নিঃশ্বাস নেওয়া প্রায় অসম্ভবই বলা চলে। তাই এবার পয়সা দিয়ে কিনতে হবে বিশুদ্ধ বাতাস। বিদেশে এই তত্ত্ব প্রচলিত হলেও ভারতে নতুন। এক কানাডিয়ান কোম্পানি 'ভাইটালিটি এয়ার' গত বছরই চিনে এনেছে ক্যান ভর্তি বিশুদ্ধ বাতাস। এবার এই কোম্পানিই ভারতের বাজারে আনতে চলেছে বোতলবন্দি বাতাস। ৩ লিটার ও ৮ লিটার, দু'ধরণের ক্যানে পাওয়া যাবে বিশুদ্ধ বাতাস। ছোট ক্যানের দাম হবে ১,৪৫০ টাকা এবং বড় ক্যানের দাম হবে ২,৮০০ টাকা। অর্থাৎ হিসেব দাঁড়াবে এইরকম যে, একবার বিশুদ্ধ বাতাসে নিঃশ্বাস নিতে হলে খরচ করতে হবে ১২.৫০ টাকা।

.