সাবধান! হোয়াটস অ্যাপের এই মেসেজটিতে ক্লিক করলেন বিপদ!

Last Updated: Friday, May 19, 2017 - 10:36
সাবধান! হোয়াটস অ্যাপের এই মেসেজটিতে ক্লিক করলেন বিপদ!

ওয়েব ডেস্ক: চারিদিকে এখন হ্যাকারদের হানা। হ্যাকাররা আপনার যেকোনও তথ্য চুরি করে ফেলছে অনায়াসেই। আর তাই নিয়েই এখন মেতে গোটা দুনিয়া। এবার হোয়াটস অ্যাপের মাধ্যমে আপনার ব্যক্তিগত কিংবা প্রয়োজনীয় যেকোনও তথ্য হাতিয়ে নিতে পারে হ্যাকাররা।

সম্প্রতি একটি ভুয়ো হোয়াটস অ্যাপ মেসেজ ছড়াচ্ছে চারিদিকে। মেসেজটিতে একটি url দেওয়া হচ্ছে, নতুন হোয়াটস অ্যাপ ইনস্টলের জন্য। url টি হল http://шһатѕарр.com/?colors । যেখানে বলা হচ্ছে হোয়াটস অ্যাপটি আপনি নতুন রঙে পাবেন। মেসেজটি এমন- " I love the new colors for whatsapp http://шһатѕарр.com/?colors ".

এই ভুয়ো হোয়াটস অ্যাপ মেসেজই দ্রুত ছড়াচ্ছে চারিদিকে।

কী হচ্ছে এই লিঙ্কে ক্লিক করলে?

এই লিঙ্কটিতে ক্লিক করলেই হিউম্যান ভেরিফিকেশনের জন্য লিঙ্কটি আপনার কনট্যাক্ট গ্রুপে শেয়ার করতে হচ্ছে। আর এখান থেকেই জালিয়াতি শুরু। কনট্যাক্ট গ্রুপে লিঙ্কটি শেয়ার করার পরেই আপনাকে একটি adware apps ইনস্টল করতে হচ্ছে। এখানেই শেষ নয়। অ্যাপটি ইনস্টল করার পরই আপনাকে আরও একটি এক্সটেনশনে ক্লিক করার কথা বলা হচ্ছে।

ধারণা করা হচ্ছে, এর মাধ্যমে আপনার ফোনে থাকা যাবতীয় তথ্য চুরি হয়ে যেতে পারে। যদিও গুগল ক্রোম ওয়েব স্টোর থেকে এক্সটেনশনটি মুছে দিয়েছে। কিন্তু হোয়াটস অ্যাপ মেসেজটি যেহেতু দাবানলের মতো ছড়াচ্ছে, তাই এমন মেসেজ থেকে খুব সাবধান।



First Published: Friday, May 19, 2017 - 10:25
comments powered by Disqus