রাজস্থানের যুবককে ১ লক্ষ টাকা পুরষ্কার দিল ফেসবুক!

কৃষ্ণকুমার সেহয়াগ। রাজস্থানের অখ্যাত গ্রামে থাকলেও, ফেসবুকের তথ্যপ্রযুক্তি এবং নিরাপত্তা সম্পর্কে তাঁর জ্ঞান অন্যান্য বিশেষজ্ঞদের তুলনায় অনেক বেশি। রাজস্থানের এই যুবকই দেখিয়ে দিলেন, ফেসবুকের নিরাপত্তা ব্যবস্থায় কোথায় কোথায় খামতি রয়েছে। এটা তখনই তাঁর মাথায় আসে, যখন তিনি ফেসবুক থেকে লগ-আউট করতে পারছিলেন না। একটি বৈধ অ্যাকাউন্ট থাকা সত্ত্বেও তিনি ফেসবুক থেকে লগ-আউট করতে পারছিলেন না। তখনই এই সমস্যাটি তাঁর নজরে আসে।

Updated By: Aug 5, 2016, 12:27 PM IST
রাজস্থানের যুবককে ১ লক্ষ টাকা পুরষ্কার দিল ফেসবুক!

ওয়েব ডেস্ক: কৃষ্ণকুমার সেহয়াগ। রাজস্থানের অখ্যাত গ্রামে থাকলেও, ফেসবুকের তথ্যপ্রযুক্তি এবং নিরাপত্তা সম্পর্কে তাঁর জ্ঞান অন্যান্য বিশেষজ্ঞদের তুলনায় অনেক বেশি। রাজস্থানের এই যুবকই দেখিয়ে দিলেন, ফেসবুকের নিরাপত্তা ব্যবস্থায় কোথায় কোথায় খামতি রয়েছে। এটা তখনই তাঁর মাথায় আসে, যখন তিনি ফেসবুক থেকে লগ-আউট করতে পারছিলেন না। একটি বৈধ অ্যাকাউন্ট থাকা সত্ত্বেও তিনি ফেসবুক থেকে লগ-আউট করতে পারছিলেন না। তখনই এই সমস্যাটি তাঁর নজরে আসে।

সমস্যা নজরে আসার পরই তিনি সমস্ত তথ্য এবং প্রমাণ সংগ্রহ করে একটি ভিডিও তৈরি করেন। এবং সেই ভিডিও পাঠিয়ে দেন ফেসবুকের নিরাপত্তা দফতরে। এরপরেই ফেসবুক সেই যুবকের সঙ্গে যোগাযোগ করে। এবং তাঁর এই ভুল ধরিয়ে দেওয়ার জন্য তাঁকে স্বীকৃত করে। ফেসবুকের নিরাপত্তা দফতরের পক্ষ থেকে তাঁকে পুরষ্কারস্বরূপ ১ লক্ষ টাকা দেওয়া হয়।

.