তিন মাসে ৫৮ কোটি ভুয়ো অ্যাকাউন্ট মুছল ফেসবুক

কেমব্রিজ অ্যানালিটিকা কাণ্ডের জের। প্রায় ৫৮ কোটি ভুয়ো অ্যাকাউন্ট মুছে দিল ফেসবুক। চলতি বছরের প্রথম তিন মাসে এই অ্যাকাউন্টগুলি মোছা হয়েছে বলে জানিয়েছে সংস্থাটি। ফেসবুকের দাবি, তাদের নীতিমালার পরিপন্থী হওয়ায় এই পদক্ষেপ করেছে তারা। 

Updated: May 16, 2018, 04:15 PM IST
তিন মাসে ৫৮ কোটি ভুয়ো অ্যাকাউন্ট মুছল ফেসবুক

ওয়েব ডেস্ক: কেমব্রিজ অ্যানালিটিকা কাণ্ডের জের। প্রায় ৫৮ কোটি ভুয়ো অ্যাকাউন্ট মুছে দিল ফেসবুক। চলতি বছরের প্রথম তিন মাসে এই অ্যাকাউন্টগুলি মোছা হয়েছে বলে জানিয়েছে সংস্থাটি। ফেসবুকের দাবি, তাদের নীতিমালার পরিপন্থী হওয়ায় এই পদক্ষেপ করেছে তারা। 
কেমব্রিজ অ্যানালিটিকা বিতর্কের পর বেজায় বিপাকে পড়েছে ফেসবুক। তাদের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে ব্রিটেন সরকার। নানা দিক থেকে আসা চাপের মুখে অবশেষে ফেসবুক এই পদক্ষেপ করতে বাধ্য হয়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। 

ফ্লিপকার্টের ৭৭ শতাংশ শেয়ার কিনছে ওয়ালমার্ট!

ফেসবুকের দাবি, এত কিছুর পরেও ফেসবুকে অন্তত ৩ - ৪ শতাংশ ভুয়ো অ্যাকাউন্ট রয়ে গিয়েছে। এছাড়া মোছা হয়েছে প্রায় ৮৪ লক্ষ অবাঞ্ছিত মেসেজ। আপত্তিকর মেসেজ পাঠানোয় সতর্ক করা হয়েছে ৩ কোটি ব্যবহারকারীকে। কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে ৩৪ লক্ষ বীভত্স ছবি মুছেছে ফেসবুক। যা গত বছরের তিন গুণ বলে দাবি সংস্থার। 
তবে আপত্তিকর পোস্ট চিহ্নিত করতে মূলত ব্যবহারকারীদের ওপরেই ভরসা করেছে ফেসবুক। ব্যবহারকারীদের দেওয়া তথ্যের ভিত্তিতে ৮৫.৬ শতাংশ আপত্তিকর পোস্ট সনাক্ত করা হয়েছে।  

 

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close