Wi-Fi দিবসে ভারতে 'টার্গেট ১৫ লাখ' ছুঁল গুগল

২০ জুন ছিল বিশ্ব Wi-Fi দিবস। আর সেই দিনেই গুগলের পক্ষ থেকে পেশ করা হল একটি তথ্য। দেওয়া হল একটি পরিসংখ্যান। ইতিমধ্যেই রেলটেল-এর সঙ্গে গাঁটছড়া বেঁধে গুগল ভারতের ১৯টি শহরের রেল স্টেশনে বিনামূল্যে Wi-Fi পরিষেবা দিচ্ছে। আর তার জন্য উপকৃত হচ্ছেন প্রায় ১৫ লাখ রেলযাত্রী। শুধু তাই নয়, দেশের পূর্ব-পশ্চিম-উত্তর-দক্ষিণকেও এই পরিষেবার মধ্যমে তারা জুড়তে পেরেছে বলে জানিয়েছে গুগল।

Updated By: Jun 25, 2016, 02:42 PM IST
Wi-Fi দিবসে ভারতে 'টার্গেট ১৫ লাখ' ছুঁল গুগল

ওয়েব ডেস্ক : ২০ জুন ছিল বিশ্ব Wi-Fi দিবস। আর সেই দিনেই গুগলের পক্ষ থেকে পেশ করা হল একটি তথ্য। দেওয়া হল একটি পরিসংখ্যান। ইতিমধ্যেই রেলটেল-এর সঙ্গে গাঁটছড়া বেঁধে গুগল ভারতের ১৯টি শহরের রেল স্টেশনে বিনামূল্যে Wi-Fi পরিষেবা দিচ্ছে। আর তার জন্য উপকৃত হচ্ছেন প্রায় ১৫ লাখ রেলযাত্রী। শুধু তাই নয়, দেশের পূর্ব-পশ্চিম-উত্তর-দক্ষিণকেও এই পরিষেবার মধ্যমে তারা জুড়তে পেরেছে বলে জানিয়েছে গুগল।

প্রসঙ্গত, বর্তমানে ভারতের ১৯টি শহরের মধ্যে যেমন রয়েছে কলকাতা, দিল্লি, মুম্বই ও চেন্নাইয়ের নাম, তেমনই রয়েছে দ্বিতীয় শ্রেণীর শহর ভুবনেশ্বর ও বিজয়ওয়ারাও। তবে, এটা নিজেদের লক্ষ্যের মাত্র ২০ শতাংশ বলে জানিয়েছে গুগল। সেইসঙ্গে তাদের দাবি, এভাবে চললে আগামী দিনে আরও বেশি মানুষের কাছে পৌঁছতে পারবে তারা। সম্ভব হবে ডিজিটাল পরিষেবা পৌঁছে দেওয়া।

.