আজ মধ্যরাত থেকে এদেশের বাসিন্দা গুগল ক্রোমকাস্ট

আজ থেকে ভারতেও পাওয়া যাবে গুগলের মিডিয়া স্ট্রিমিং ডিভাইস ক্রোমকাস্ট। প্রায় দেড় বছর আগে বিশ্বের বাজারে ক্রোমকাস্ট আত্মপ্রকাশ করলেও এদেশে আজ মধ্যরাত থেকে পাওয়া যাবে গুগল জগতের এই আধুনিক সদস্যকে।

Updated By: Dec 10, 2014, 04:14 PM IST
আজ মধ্যরাত থেকে এদেশের বাসিন্দা গুগল ক্রোমকাস্ট

ওয়েব ডেস্ক: আজ থেকে ভারতেও পাওয়া যাবে গুগলের মিডিয়া স্ট্রিমিং ডিভাইস ক্রোমকাস্ট। প্রায় দেড় বছর আগে বিশ্বের বাজারে ক্রোমকাস্ট আত্মপ্রকাশ করলেও এদেশে আজ মধ্যরাত থেকে পাওয়া যাবে গুগল জগতের এই আধুনিক সদস্যকে।

স্ন্যাপডিলের মাধ্যমে ১০ ডিসেম্বর মাঝরাত থেকে কেনা যাবে ক্রোমকাস্ট। দাম পড়বে ২,৯৯৯ টাকা। মার্কিনি বাজারে এর মূল্য ৩৫ ডলার (প্রায় ২,১৬৫ টাকা)।

২০১৩ সালে ২৪ জুলাই গুগল বিশ্বের বাজারে নিয়ে আসে তাদের এই ডিভাইস। বুড়ো আঙুলের সাইজের এই ডিভাইস দেখতে অনেকটা পেনড্রাইভের মত। এলইডি/এলসিডি টিভিতে প্লাগইন করলেই শুরু হয়ে যাবে এই ডিভাইসের ম্যাজিক। সাধারণ টেলিভিশনেই মিলবে হুলু, নেটফ্লিক্স, ইউটিউব, গুগল প্লে-এর সুবিধা।

যদিও এখনও ভারতে মার্কিনি সংস্থা নেটফ্লিস্ক বা হুলু কাজ করা শুরু করেনি।

ভারতে ক্রোমকাস্টের মাধ্যমে দেখা যাবে ইউটিউব। গুগল প্লে-এর মাধ্যমে দেখা যাবে সিনেমাও। এর সঙ্গেই এই ডিভাইস সাপোর্ট করবে এরোস নাও, স্পুল ও ইয়াপ টিভি।

এই মুহূর্তে যারা ক্রোমকাস্ট নিতে চান তাদের জন্য এয়ারটেল ও এরোস নিয়ে এসেছে কিছু স্পেশাল সাবস্ক্রিপশন অফার।

দু'মাসের জন্য ক্রোমকাস্ট কাস্টোমারদের তাদের সম্পূর্ণ ক্যাটালগের বিনামূল্যে ব্যবহারের ব্যবস্থা করছে। এর মধ্যে থাকছে পপুলার বলিউডি ও স্থানীয় সিনেমা এবং চাহিদা অনুযায়ী জনপ্রিয় টেলিভিশন শো।

অন্যদিলে, ক্রোমকাস্ট কাস্টোমারদের জন্য এয়ারটেল টানা তিনমাস ২০জিবি পর্যন্ত বিনামূল্যে পরিষেবা দেবে।

তবে অ্যাপেল টিভির মত কপিরাইট জনিত কারণে  ক্রোমকাস্ট কিন্তু টেলিভিশনের জনপ্রিয় শো গুলি এখনই দেখাতে পারবে না।

 

 

 

.