এ বার ই-বাইক লঞ্চ করতে চলেছে Harley-Davidson! দাম অবিশ্বাস্য!

এর সর্বোচ্চ গতি ঘণ্টায় প্রায় ১৮০ কিলোমিটার আর ০ থেকে ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টার গতিতে পৌঁছাতে সময় লাগবে মাত্র ৩.৫ সেকেন্ড।

Sudip Dey | Updated: Jan 9, 2019, 04:11 PM IST
এ বার ই-বাইক লঞ্চ করতে চলেছে Harley-Davidson! দাম অবিশ্বাস্য!

নিজস্ব প্রতিবেদন: ইলেকট্রিক বাইক আনতে চলেছে মার্কিন মোটরসাইকেল প্রস্তুতকারক সংস্থা Harley-Davidson। নাম LiveWire। সম্প্রতি লাস ভেগাসে অনুষ্ঠিত ‘কনসিউমার ইলেকট্রনিক্স শো’ তাদের দু’টি নতুন ইলেকট্রিক সর্বসাধারণের সামনে এনেছে সংস্থা। Harley-Davidson-এর পক্ষ থেকে জানানো হয়েছে, প্রদর্শিত মডেলগুলি আসলে পরীক্ষামূলক নমুনা মাত্র (প্রোটোটাইপ মডেল)। ভবিষ্যতে বাণিজ্যিক লঞ্চের আগে মডেল দু’টিতেই কিছু পরিবর্তন আনা হতে পারে।

জানা গিয়েছে, চার্জেবল ব্যাটারি চালিত এই ইলেকট্রিক বাইক দু’টির ব্যাটারি তৈরির বরাত দেওয়া হয়েছে Samsung SDI-কে। ব্যাটারি চালিত হলেও Harley-Davidson-এর এই দু’টি ই-বাইকের টপ স্পিড এবং পিকআপ কিন্তু বেশ চমকে দেওয়ার মতোই! Harley-Davidson-এর ইলেকট্রিক বাইক দু’টির ব্যাটারি প্রস্তুতকারক সংস্থা Samsung SDI-এর দাবি, ই-বাইক দু’টির সর্বোচ্চ গতি ঘণ্টায় প্রায় ১৮০ কিলোমিটার আর ০ থেকে ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টার গতিতে পৌঁছাতে সময় লাগবে মাত্র ৩.৫ সেকেন্ড।

আরও পড়ুন: এ বার WhatsApp খুলতে গেলেও লাগবে ‘ফিঙ্গারপ্রিন্ট’!

আপাতত মার্কিন যুক্তরাষ্ট্রেই এই প্রোডাক্ট লঞ্চের পরিকল্পনা রয়েছে Harley-Davidson-এর। তবে দক্ষিণ-পূর্ব এশিয়ায় ইলেকট্রিক স্কুটারের বাড়তে থাকা জনপ্রিয়তার দিকটিও বিবেচনা করে দেখা হবে। জানা গিয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্রে এই LiveWire-এর দাম ঠিক করা হয়েছে ২৯,৭৯৯ ডলার (ভারতীয় মূল্যে যা প্রায় ২১ লক্ষ টাকা)।