Nokia 9-এ থাকবে ৫টি রিয়ার ক্যামেরা!

আসুন জেনে নেওয়া যাক Nokia 9 স্মার্টফোনের সম্ভাব্য স্পেসিফিকেশান।

Sudip Dey | Updated: Nov 8, 2018, 01:27 PM IST
Nokia 9-এ থাকবে ৫টি রিয়ার ক্যামেরা!

নিজস্ব প্রতিবেদন: স্মার্টফোনের দুনিয়ায় ফের বড়সড় বিপ্লব আসতে চলেছে Nokia-র হাত ধরে। মোট ৬টি ক্যামেরা-সহ স্মার্টফোনের বাজার দখলের লড়াইয়ে নামছে Nokia 9। এখন বেশিরভাগ স্মার্টফোন ব্যবহারকারীদের মূল আকর্ষণ বা চাহিদা হল ভাল ক্যামেরা, বেশি RAM আর শক্তিশালী ব্যাটারি ব্যাকআপ। আর এই তিন চাহিদাই পূরণ করবে Nokia 9।  আসুন এ বার জেনে নেওয়া যাক Nokia 9 স্মার্টফোনের সম্ভাব্য স্পেসিফিকেশান।

Nokia 9 স্পেসিফিকেশান:

ডুয়াল সিমের স্মার্টফোন Nokia 9-এ রয়েছে লেটেস্ট Android 9.0 Pie। এরই সঙ্গে রয়েছে Snapdragon ৮৪৫ চপসেট।

Nokia-র নতুন এই স্মার্টফোন Nokia 9-এ রয়েছে ৮ জিবি RAM আর ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ।

Nokia 9-এ রয়েছে ৫.৯ ইঞ্চি অ্যামোলেড ক্যাপাসিটিভ ডিসপ্লে। ডিসপ্লের উপর রয়েছে ছোট নচ।

Nokia-র নতুন এই স্মার্টফোনে রয়েছে পাঁচ-পাঁচটি রিয়ার ক্যামেরা সেট আপ। এর প্রাইমারী সেন্সারটি ২০ মেগাপিক্সেল। তবে Nokia 9-এর বাকি চারটি সেকেন্ডারি রিয়ার ক্যামেরাগুলি কত মেগাপিক্সেলের, তা এখনও জানা যায়নি। উচ্চমানের ছবি তোলার জন্য এই ক্যামেরায় যুক্ত করা হয়েছে আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স। এ ছাড়াও ফোনের রিয়ার ক্যামেরায় রয়েছে HDR সাপোর্ট। Nokia 9 এর ক্যামেরায় থাকতে চলেছে Zeiss লেন্স। Nokia-র নতুন এই স্মার্টফোন Nokia 9-এ দুর্দান্ত সেলফি তোলার জন্য রয়েছে ১২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এ ছাড়াও Nokia 9-এর ডিসপ্লের নীচেই থাকছে ফিঙ্গার প্রিন্ট আনলক ফিচার।

কানেক্টিভিটির জন্য Nokia-র নতুন এই স্মার্টফোনে রয়েছে Bluetooth 5.0 A2DP, LE, Wi-Fi 802.11 a/b/g/n/ac, 4G VoLTE, USB 3.1, Type-C 1.0 আর একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক।

Nokia 9 এ রয়েছে ৪১৫০ mAh-এর উচ্চ ক্ষমতা সম্পন্ন নন রিমুভেবল ব্যাটারি।

আশা করা হচ্ছে এই বছরের শেষের দিকে বাজারে আসবে Nokia-র নতুন এই স্মার্টফোন Nokia 9। এর দাম হতে পারে ৭৫০ ইউরো যা ভারতীয় মূদ্রায় প্রায় ৬২ হাজার টাকা।

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close