হোয়াটস অ্যাপে ব্যক্তিগত ছবি গোপন রাখতে পাঁচ তথ্য

পুরোটাই ব্যক্তিগত। হোয়াটাস অ্যাপে প্রিয়জনের পাঠানো ছবি যদি আপনি কাউকে না দেখাতে চান, তার উপায় কী জানেন? কখনও কোনও বন্ধু আপনার ফোন চাইতেই পারে। কিন্তু ফটো গ্যালারিতে থাকা হোয়াটাস অ্যাপের গোপন ছবিগুলি দেখাতে ইচ্ছুক নন, তাহলে কী করবেন? ছোট টিপস দেওয়া হল, হতে পারে এই টিপস ব্যক্তিগত থেকে আরও ব্যক্তিগত হতে সাহায্য করবে।

Updated By: Nov 22, 2015, 02:35 PM IST
হোয়াটস অ্যাপে ব্যক্তিগত ছবি গোপন রাখতে পাঁচ তথ্য

ওয়েব ডেস্ক: পুরোটাই ব্যক্তিগত। হোয়াটাস অ্যাপে প্রিয়জনের পাঠানো ছবি যদি আপনি কাউকে না দেখাতে চান, তার উপায় কী জানেন? কখনও কোনও বন্ধু আপনার ফোন চাইতেই পারে। কিন্তু ফটো গ্যালারিতে থাকা হোয়াটাস অ্যাপের গোপন ছবিগুলি দেখাতে ইচ্ছুক নন, তাহলে কী করবেন? ছোট টিপস দেওয়া হল, হতে পারে এই টিপস ব্যক্তিগত থেকে আরও ব্যক্তিগত হতে সাহায্য করবে।

১. আপনার স্মার্টফোনের ফাইল ম্যানেজার অ্যাপ খুলুন।

২) SD card-র ভিতর পাবেন হোয়াটস অ্যাপ ফোল্ডার, তারপর মিডিয়ায় ক্লিক করুন। এখানে অনেক ফোল্ডার দেখতে পাবেন। হোয়াটস অ্যাপ ইমেজ ফোল্ডার সিলেক্ট করুন। তারপর হামবার্গার আইকন (মেনু আইকন) গিয়ে "নিউ" বক্স খুলবেন। সেখানে ফাইল ও ফোল্ডার অপশন দেখতে পাবেন।

৩) নতুন ফাইল তৈরি করুন .nomedia নামে।

৪) এরপর গ্যালারি অ্যাপ ফিরে আসুন। দেখবেন হোয়াটস অ্যাপ ফোল্ডার উধাও। যদি না হয়ে থাকে তাহলে (Settings > Apps/app manager > Gallery/album) গিয়ে cache ফাইল ডিলিট করুন। তারপর ফের নতুন করে চেষ্টা করতে পারেন।

৫) ফের হোয়াটস অ্যাপ ফোল্ডার ফিরিয়ে আনতে গেলে, .nomedia ফাইলকে কিছুক্ষণ সিলেক্ট করে রেখে ডিলিট করে দিন। দেখবেন একই অবস্থা ফিরে এসেছে।

.