আইফোনকে টেক্কা দেবে এই ফোনই!

Updated: Sep 14, 2017, 05:16 PM IST
আইফোনকে টেক্কা দেবে এই ফোনই!

ওয়েব ডেস্ক:  প্রবল প্রতিদ্বন্দ্বী অ্যাপেলকে টেক্কা দিতে একেবারে কোমর বেঁধে নেমে পড়েছে স্যামসাং। সদ্য বাজারে আসা আইফোনের সব ফিচার্স নিয়ে বাজার দখলে মরিয়া এবার 'গ্যালাক্সি এস-৮ নোট'।  

বেঙ্গালুরুর রিসার্চ অ্যান্ড ডেভলপমেন্ট সেন্টারে সম্পূর্ণ দেশীয় প্রযুক্তিতেই তৈরি হয়েছে এই ফোনটি। সব থেকে মজাদার বিষয় হল এটিই যে, দশ বছর পূর্তি উপলক্ষে অ্যাপেল যখন আইফোনের নবতম 'ভার্সন'গুলি বাজারে নিয়ে এল, ঠিক তখনই দেশীয় বাজার দখলে রাখতে স্যামসাং আনল গ্যালাক্সি এস-৮ নোট। সংস্থার দাবি, যে কোনও দিক থেকেই আইফোনকে টেক্কা দেওয়ার দাবি রাখতে পারে এই মডেল। সব থেকে বড় বিষয়, 'মহার্ঘ' আইফোনের তুলনায় এই ফোনটিই বেশি মানুষের মন কেড়ে নেবে।

এক ঝলকে দেখে নিন 'গ্যালাক্সি এস-৮ নোট'-এর ফিচার্স:

১. এই ফোনটি আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) অ্যাসিন্ট্যান্ট 'বিক্সবি' যুক্ত। এই সুবিধা থাকার অর্থ হল, ভারতীয় অ্যাকসেন্টে ইংরেজিতে বলা ৩,০০০ এর বেশি ভয়েস কমান্ড নিতে পারবে এই ফোন। স্যাংসাং-এর দাবি, এখনও পর্যন্ত দেশের আর কোনও  ফোনে এই সুবিধা ছিল না। সম্পূর্ণ দেশীয় প্রযুক্তিতে তৈরি এরকম এআই অ্যাসিন্ট্যান্ট দেওয়া স্মার্টফোন ভারতে এই প্রথম এল বলে দাবি তাদের।

২. সংস্থার দাবি, এই মডেলের ব্যাটারি ব্যাক আপ খুব ভাল

৩. ৬৪ জিবি ইন্টারনাল মেমোরি রয়েছে

৪. ৬ জিবি RAM রয়েছে

৫. ৬.৩ ইঞ্চি কোয়াড এইচডি প্লাস সুপার অ্যামোলেড ইনফিনিটি ডিসপ্লে

৬. ১২ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ও টেলিফটো ডুয়াল ক্যামেরা

৭. ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা

কোথায় কোথায় পাবেন এই ফোন?

স্যামসাং স্টোর, অ্যামাজন, ফ্লিপকার্ট সহ কয়েকটি অনলাইন বিপণিতে প্রি-বুকিং চলছে। ২১ সেপ্টম্বর থেকে ফোন ডেলিভারি দেওয়া হবে।

 

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close