জানুন কীভাবে হোয়াটস অ্যাপে নিজেকে আনব্লক করবেন

অনেক সময়ই আমরা বহু মানুষকে পছন্দ না হলে কিংবা অন্য কোনও কারণে ফোন, হোয়াটস অ্যাপ কিংবা সোশ্যাল মিডিয়ায় ব্লক করে দিই। আবার আমাদেরকেও যে কোউ ব্লক করে দিতে পারে। এরকম ক্ষেত্রে যদি আপনাকে কেউ ব্লক করে দিয়ে থাকেন। আর আপনি যদি সেই ব্যক্তির সঙ্গে যোগাযোগ করতে চান, তাহলে এবার আপনি নিজে থেকেই নিজেকে সেই ব্যক্তির ব্লকের তালিকা থেকে আনব্লক করে দিতে পারবেন।

Updated By: Aug 22, 2016, 03:05 PM IST
জানুন কীভাবে হোয়াটস অ্যাপে নিজেকে আনব্লক করবেন

ওয়েব ডেস্ক: অনেক সময়ই আমরা বহু মানুষকে পছন্দ না হলে কিংবা অন্য কোনও কারণে ফোন, হোয়াটস অ্যাপ কিংবা সোশ্যাল মিডিয়ায় ব্লক করে দিই। আবার আমাদেরকেও যে কোউ ব্লক করে দিতে পারে। এরকম ক্ষেত্রে যদি আপনাকে কেউ ব্লক করে দিয়ে থাকেন। আর আপনি যদি সেই ব্যক্তির সঙ্গে যোগাযোগ করতে চান, তাহলে এবার আপনি নিজে থেকেই নিজেকে সেই ব্যক্তির ব্লকের তালিকা থেকে আনব্লক করে দিতে পারবেন।

তবে এটা করার আগে মনে রাখবেন, আপনি হোয়াটস অ্যাপ থেকে কিছু ব্যাক-আপ নিয়ে রাখতে পারবেন না। আর যদি আপনি ব্যাক-আপ নিয়ে রাখতে চান, তাহলে নিজেকে আনব্লক করতে পারবেন না।

প্রথমে নিশ্চিত হয়ে নিন যে আপনাকে সত্যিই ব্লক করা হয়েছে। তার জন্য জানুন কী করবেন-

যে ব্যক্তিকে আপনি সার্চ করতে চাইছেন, সেই ব্যক্তির হোয়াটস অ্যাপ স্টেটাস কিংবা শেষ বার কখন অনলাইন হয়েছিলেন, সেই সমস্ত তথ্য দেখতে না পান অর্থাত্‌ ইনভিজবল থাকে, তাহলে বুঝতে পারবেন যে আপনাকে ব্লক করা রয়েছে।

এবার জানুন কীভাবে নিজেকে আনব্লক করবেন-

১) হোয়াটস অ্যাপ ওপেন করুন।

২) এবার সেটিংসে যান।

৩) এবার অ্যাকাউন্টে ক্লিক করুন।

৪) ডিলিট অ্যাকাউন্ট অপশনে ক্লিক করুন।

৫) সেখানে আপনার নাম লিখুন এবং আপনার অ্যাকাউন্ট স্থায়ীভাবে ডিলিট করে দিন।

৬) এবার আপনার ফোন থেকে হোয়াটস অ্যাপ মেসেঞ্জার আনইনস্টল করুন।

৭) ফোনটিকে রিস্টার্ট করুন।

৮) এবার ফের আপনার ফোনে হোয়াটস অ্যাপ ইনস্টল করুন। আর পদ্ধতি মেনে চলুন।

৯) আপনি নিজেকে আনব্লক করতে সফল হয়েছেন।

.