গোপনে হোয়াটসঅ্যাপ মেসেজ পড়তে চান? জানুন কী করবেন

মেসেজও পড়ে ফেলবেন, আর ব্লু টিকও দেখাবে না। এমনটা চাইলে কী করতে হবে জেনে নিন।

Jhumur Das Jhumur Das | Updated: Mar 11, 2018, 09:53 AM IST
গোপনে হোয়াটসঅ্যাপ মেসেজ পড়তে চান? জানুন কী করবেন

নিজস্ব প্রতিবেদন: গত কয়েক বছরে অনেক নতুন নতুন ফিচার্স নিয়ে এসেছে ফেসবুক অন্তর্গত মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। ব্যবহারকারীদের মনোরঞ্জনের জন্য রোজ নতুন নতুন ফিচার্স নিয়ে আসা তারা। কিছুদিন আগেই ডিলিট ফর এভরিওয়ান ফিচারের সময়সীমা ৭ মিনিটের পরিবর্তে ১ ঘণ্টারও বেশি করে দিয়েছে হোয়াটসঅ্যাপ। এবার ব্যবহারকারীদের জন্য নতুন পরিষেবা নিয়ে এসেছে জনপ্রিয় এই মেসেজিং অ্যাপ।

এতদিন পর্যন্ত হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা যদি কাউকে মেসেজ পাঠাতেন, তাহলে প্রথমে একটি গ্রে টিক, যাকে মেসেজ পাঠানো হচ্ছে, তার কাছে মেসেজ চলে গেলে দুটো গ্রে টিক এবং মেসেজ পড়ে ফেললে ব্লু টিক হয়ে যেত। হোয়াটসঅ্যাপের এই ফিচার নিয়ে অনেক ব্যবহারকারীর-ই কোনও অসুবিধা ছিল না। কিন্তু অনেকেই আবার চান না যে, তিনি যে পাঠানো মেসেজটি পড়ে ফেলেছেন, তা যেন কেউ দেখতে না পান। অর্থাত্‌, ব্লু টিক যেন না হয়, আবার মেসেজও যেন পড়া যেতে পারে। যে সমস্ত হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী এমনটা চান, তাঁদের মনের ইচ্ছাও পূরণ হবে এবার এক চুটকিতে। তার জন্য আপনাকে সহজ একটি কাজ করতে হবে হোয়াটসঅ্যাপের সেটিংসে গিয়ে।

আরও পড়ুন : অনলাইন শপিংয়ে কীভাবে টাকা বাঁচাবেন? জেনে নিন

মেসেজও পড়ে ফেলবেন, আর ব্লু টিকও দেখাবে না। এমনটা চাইলে কী করতে হবে জেনে নিন।

১) যখনই আপনার কাছে কোনও হোয়াটসঅ্যাপ মেসেজ আসবে, যা আপনি ব্লু টিক ছাড়াই পড়তে চান, তখন নোটিফিকেশন প্যানেল থেকে গিয়ে এরোপ্লেন মোড অন করে দিন।

২) অফলাইন হয়ে যাওয়ার পর হোয়াটসঅ্যাপ খুলে চ্যাট পড়ে নিন।

৩) মেসেজ পড়া হয়ে গেলে হোয়াটসঅ্যাপ বন্ধ করে দিন। এবং হোয়াটসঅ্যাপের সমস্ত উইন্ডো বন্ধ করে দিন। যেন ব্যাকগ্রাউন্ডেও না চলে।

৪) ব্যাকগ্রাউন্ডের সমস্ত খোলা উইন্ডো বন্ধ করে দেওয়ার পর এরোপ্লেন মোড অফ করে দিন।

৫) ব্যাস, মেসেজও পড়া হয়ে যাবে আর ব্লু টিকও দেখাবে না।

আরও পড়ুন : বাতিল হল সারাহা

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close