মাইক্রোম্যাক্স ভারত ১ vs রিলায়েন্স জিও ফোন, জানুন তুলনায় কে এগিয়ে কে পিছিয়ে

Updated By: Oct 22, 2017, 08:27 PM IST
মাইক্রোম্যাক্স ভারত ১ vs রিলায়েন্স জিও ফোন, জানুন তুলনায় কে এগিয়ে কে পিছিয়ে

নিজস্ব প্রতিবেদন: বেশ কিছুদিন আগেই রিলায়েন্স জিও সবথেকে কম দামে ৪জি ফিচার ফোনের ঘোষণা করেছিল। জিও আসার পর থেকে টেলিকম দুনিয়ায় ইতিমধ্যেই ডেটা যুদ্ধ শুরু হয়ে গিয়েছিল। এবার কম দামে ৪জি ফিচার ফোন নিয়েও প্রতিযোগিতা শুরু হয়ে গেল। একে একে সমস্ত কোম্পানিই নিয়ে আসছে ৪জি ফিচার ফোন। জিওকে টেক্কা দিতে ইতিমধ্যেই ৪জি ফিচার ফোনের ঘোষণা করে দিয়েছে মাইক্রোম্যাক্স। কিন্তু আপনি কোন ফোনটা কিনবেন? দেখে নিন তুলনায় কে এগিয়ে আর কে পিছিয়ে।

১) হার্ডওয়্যারের দিক থেকে মাইক্রোম্যাক্স ভারত ১ এবং রিলায়েন্স জিও ফোন, দুটির ফিচার্স একেবারে আলাদা নয়। জিও ফোনে রয়েছে, ২.৪ ইঞ্চি ডিসপ্লে, 512MB RAM, ৪ জিবি ইন্টারনাল মেমোরি, ২ মেগাপিক্সেল রেয়ার ক্যামেরা, VGA ফ্রন্ট ক্যামেরা। আবার মাইক্রোম্যাক্স ভারত ১-এ রয়েছে, ২.৪ ইঞ্চি ডিসপ্লে, 512MB RAM, ২ মেগাপিক্সেল রেয়ার ক্যামেরা, VGA সেলফি ক্যামেরা, ৩২ জিবি স্টোরেজ।
২) দুটি ফোনেই 4G VoLTE, ওয়াই-ফাই, জিপিএস, মাইক্রো ইউএসবি পোর্ট, ব্লুটুথ রয়েছে। দুটি হ্যান্ডসেটেই ইন্টারনেট ব্রাউজিং করা যাবে। অনলাইনে লাইভ টিভি, সিনেমা, গান, ভিডিও দেখা যাবে।


৩) জিও ফোনের দাম ১,৫০০ টাকা। যা ৩ বছর পর ফোন ফেরত দিলে আপনি ফেরত পেতে পারেন। কিন্তু মাইক্রোম্যাক্স ভারত ১ ফোনের দাম জিওর তুলনায় একটু বেশি, ২,২০০ টাকা। এবং এই টাকা ফেরত পাওয়ার কোনও শর্ত নেই।
৪) জিও ফোন কিনলে আপনি তার সঙ্গে পেয়ে যাবেন ১৫৩ টাকার রিচার্জ প্ল্যানে ৫০০ এমবি ডেটা প্রতিদিন। আর মাইক্রোম্যাক্স ভারত ১ কিনলে আপনি পেয়ে যাবেন BSNL-এর ৯৭ টাকার প্ল্যান। যাতে রয়েছে আনলিমিটেড কল, SMS, ৩জি-৪জি ডেটা এবং ১ মাসের জন্য ফ্রি রোমিংয়ের সুবিধা।
তাহলে এবার নিজেই ভেবে ঠিক করে নিন, কোন ফোন কিনবেন।

.