এই ফিচারের সাহায্যে Nokia 6.1 Plus-কে করে নিন সম্পূর্ণ ‘নচ ফ্রি’!

আসুন জেনে নেওয়া যাক কী ভাবে এই ফিচার অ্যাক্টিভেট করে Nokia 6.1 Plus-এর ডিসপ্লে থেকে নচ ‘ভ্যানিশ’ করবেন।

Sudip Dey | Updated: Nov 7, 2018, 03:22 PM IST
এই ফিচারের সাহায্যে Nokia 6.1 Plus-কে করে নিন সম্পূর্ণ ‘নচ ফ্রি’!

নিজস্ব প্রতিবেদন: Nokia 6.1 Plus-এর ডিসপ্লের উপরে একটি ছোট্ট কালো নচ রয়েছে। সম্প্রতি Android 9.0 Pie-এর আপডেট ভার্সনে Nokia 6.1 Plus স্মার্টফোনের ডিসপ্লের উপরে নচ হাইড করার ফিচার যুক্ত হয়েছে। আপাতত শুধুমাত্র ডেভেলপার অপশানে এই ফিচার যোগ করা হয়েছে। আসুন জেনে নেওয়া যাক কী ভাবে এই ফিচার অ্যাক্টিভেট করে Nokia 6.1 Plus-এর ডিসপ্লে থেকে নচ ‘ভ্যানিশ’ করবেন।

Nokia 6.1 Plus-কে সম্পূর্ণ ‘নচ ফ্রি’ করার পদ্ধতি:

প্রথমে ডেভেলপার অপশান এনেবেল করতে হবে। আর এর জন্য Nokia 6.1 Plus-এর Settings-এ ট্যাপ করে About Phone বিভাগে গিয়ে Build Number অপশানের উপর পরপর ৭ বার ট্যাপ করতে হবে।

এ বার Settings-এ ডেভেলপার অপশান নামে নতুন একটি মেনু চলে আসবে। এখান থেকে ডেভেলপার অপশানে ‘Full Bezel’ অপশান সিলেক্ট করে নচ হাইড করা যাবে।

আসুন এ বার জেনে নেওয়া যাক Nokia 6.1 Plus স্মার্টফোনের স্পেসিফিকেশান।

Nokia 6.1 Plus স্পেসিফিকেশান:

ডুয়াল সিমের স্মার্টফোন Nokia 6.1 Plus-এ রয়েছে লেটেস্ট Android 9.0 Pie। Android One প্রজেক্টের অধীনে লঞ্চ হওয়া Nokia 6.1 Plus স্মার্টফোনটি স্টক অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেম চলবে। এরই সঙ্গে রয়েছে Snapdragon ৬৩৬ চপসেট।

Nokia-র নতুন এই স্মার্টফোন 6.1 Plus-এ রয়েছে ৪ জিবি RAM আর ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ।

6.1 Plus-এ রয়েছে ৫.৮ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। ডিসপ্লের উপর রয়েছে ছোট নচ যা এই ফোনের অন্যতম প্রধান আকর্ষণ।

Nokia-র নতুন এই স্মার্টফোনে রয়েছে ডুয়াল রিয়ার ক্যামেরা সেট আপ। এর প্রাইমারী সেন্সারটি ১৬ মেগাপিক্সেল আর সেকেন্ডারি সেন্সারটি ৫ মেগাপিক্সেল। উচ্চমানের ছবি তোলার জন্য এই ক্যামেরায় যুক্ত করা হয়েছে আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স। এ ছাড়াও ফোনের রিয়ার ক্যামেরায় রয়েছে HDR সাপোর্ট। Nokia-র নতুন এই স্মার্টফোন 6.1 Plus-এ দুর্দান্ত সেলফি তোলার জন্য রয়েছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এ ছাড়াও Nokia 6.1 Plus-এ রয়েছে ফেস আনলক ফিচার।

কানেক্টিভিটির জন্য Nokia-র নতুন এই স্মার্টফোনে রয়েছে Bluetooth v5.0, Wi-Fi 802.11ac, 4G VoLTE, Bluetooth v5.0, USB Type-C (v2.0), GPS/A-GPS আর একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক।

Nokia 6.1 Plus এ রয়েছে ৩০৬০ mAh-এর উচ্চ ক্ষমতা সম্পন্ন ব্যাটারি যা Quick Charge 3.0 প্রযুক্তির সাহায্যে খুব দ্রুত চার্জ হয়ে যাবে।

ভারতে Nokia 6.1 Plus-এর দাম ১৫,৯৯৯ টাকা।

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close