এবার পরিবহন পরিষেবার আর্থিক লেনদেনেও ব্যবহার করা যাবে ডেবিট কার্ড

এখনও পর্যন্ত বহু মানুষের মধ্যেই ক্রেডিট কার্ড এবং ডেবিট কার্ডের তফাত্‌ পরিস্কার নয়। দেশ ডিজিট্যাল হচ্ছে। তাই ব্যাঙ্কগুলিও তাদের গ্রাহকদের আরও উন্নত পরিষেবা দিতে ডেবিট কার্ড ব্যবহার করতে বলছে। আবার ডেবিট কার্ড সমস্ত গ্রাহকদের জন্যও নয়। তবে, এবার আরও একটি নতুন পরিষেবায় ব্যবহার করতে পারবেন আপনার ডেবিট কার্ডটি।

Jhumur Das Jhumur Das | Updated: Mar 4, 2018, 09:46 AM IST
এবার পরিবহন পরিষেবার আর্থিক লেনদেনেও ব্যবহার করা যাবে ডেবিট কার্ড

নিজস্ব প্রতিবেদন: এখনও পর্যন্ত বহু মানুষের মধ্যেই ক্রেডিট কার্ড এবং ডেবিট কার্ডের তফাত্‌ পরিস্কার নয়। দেশ ডিজিট্যাল হচ্ছে। তাই ব্যাঙ্কগুলিও তাদের গ্রাহকদের আরও উন্নত পরিষেবা দিতে ডেবিট কার্ড ব্যবহার করতে বলছে। আবার ডেবিট কার্ড সমস্ত গ্রাহকদের জন্যও নয়। তবে, এবার আরও একটি নতুন পরিষেবায় ব্যবহার করতে পারবেন আপনার ডেবিট কার্ডটি।

আরও পড়ুন : অনলাইন শপিংয়ে কীভাবে টাকা বাঁচাবেন? জেনে নিন

দিল্লি সরকারের পরিবহন সংস্থা সম্প্রতি ঘোষণা করেছে, পরিবহন পরিষেবায় আর্থিক লেনদেনের ক্ষেত্রে এবার ব্যবহার করতে পারবেন ডেবিট কার্ড। জানা গিয়েছে, এই পরিষেবায় অনলাইন ট্রানজাকশনের সময়ে ডেবিট কার্ড ব্যবহার করতে পারবেন। এই প্রসঙ্গে ট্রান্সপোর্ট কমিশনার বর্ষা জোশি জানিয়েছেন, ৭ মার্চের মধ্যে রেজিস্ট্রেশন সার্টিফিকেসের প্রক্রিয়া শেষ হয়ে যাবে।

কর্তৃপক্ষের পক্ষ থেকে টুইট জানানো হয়েছে, চারটি মোটোর লাইসেন্সিং অফিসেস (MLO), জনকপুরি, বসন্ত বিহার, মল রোড এবং আইপি এস্টেট ৭ মার্চ থেকে পুরো অনলাইন হয়ে যাবে। এর মাধ্যমে সমস্ত অ্যাপ্লিকেশন এবং ফিস অনলাইনে গ্রহণ করা হবে। এবং পরবর্তী সমস্ত তথ্য এসএমএস-র মাধ্যমে পাওয়া যাবে।

আরও পড়ুন : বাতিল হল সারাহা

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close