Google-এ ‘ইডিয়ট’ লিখে সার্চ করলে কার ছবি সবচেয়ে বেশি দেখাচ্ছে জানেন?

নিজের স্মার্টফোন, ল্যাপটপ বা ডেক্সটপ থেকে গুগলে (Google) ‘ইডিয়ট’ টাইপ করে ইমেজ সার্চ করে দেখুন একবার। চমকে যাবেন!

Updated By: Jul 18, 2018, 08:13 PM IST
Google-এ ‘ইডিয়ট’ লিখে সার্চ করলে কার ছবি সবচেয়ে বেশি দেখাচ্ছে জানেন?

নিজস্ব প্রতিবেদন: গুগলে (Google) ‘ইডিয়ট’ টাইপ করে ইমেজ সার্চ করে দেখেছেন কখনও? কি কি ছবি সেখানে দেখাতে পারে কোনও ধারণা আছে কি? নেই! তাহলে নিজের স্মার্টফোন থেকে বা ল্যাপটপ, ডেক্সটপ থেকে গুগলে (Google) ‘ইডিয়ট’ টাইপ করে ইমেজ সার্চ করে দেখুন একবার।

একটু মন দিয়ে দেখতে হবে। কারণ, একটু ভাল করে লক্ষ্য করলেই বুঝতে পারবেন, গুগল সার্চে দেখানো অধিকাংশই এক বিশিষ্ট ব্যক্তির ছবি। নাম শুনলে চমকে যেতে পারেন, আবার দমকা হাসিতেও ফেটে পড়তে পারেন! কারণ, গুগল সার্চে ‘ইডিয়ট’ হিসেবে যে ছবিগুলি দেখানো হচ্ছে তার বেশিরভাগই মার্কিন যুক্তরাষ্ট্রের বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের! অর্থাত্, গুগল সার্চ ইঞ্জিনে ‘ইডিয়ট’ ট্যাগ করে বা ওই বিষয়ে যে ছবিগুলি আপলোড করা হয়েছে তার বেশির ভাগই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের।

Donald Trump

এই সার্চ রেজাল্টের শুরুতেই দেখা গিয়েছে ট্রাম্পের একটি ছবি। এই ছবিটি ‘বেবিস্পিটল’ নামের একটি ওয়েবসাইট থেকে আপলোড করা হয়েছে। জানা গিয়েছে, এই ওয়েবসাইটটি মাঝে মধ্যেই মার্কিন কনজারভেটিভ দলের সদস্য ও এই দলের বিভিন্ন চিন্তাধারা বা সিদ্ধান্তকে নিয়ে নানা কটাক্ষ, বিদ্রুপ করেই থাকে। তবে শুধু ‘বেবিস্পিটল’ই নয়, এরকম অসংখ্য ওয়েবসাইটেই ‘ইডিয়ট’ ট্যাগ করে বা ওই বিষয়ে ডোনাল্ড ট্রাম্পের ছবি আপলোড করা হয়েছে। অবশ্য বলিউডের চলচ্চিত্র পরিচালক রাজকুমার হিরানীর বিখ্যাত ছবি ‘থ্রি ইডিয়টস’-এ তিন জিনিয়াস বন্ধুকেই ব্যঙ্গার্থে ‘ইডিয়ট’ হিসেবে বলা হয়েছিল। ডোনাল্ড ট্রাম্পের ক্ষেত্রেও হয়তো তেমনই কিছু একটা ভাবা হয়েছে বেশিরভাগ ক্ষেত্রেই! আপনার কী মনে হয়!

.