WhatsApp ‘স্ট্যাটাস’-এ এবার থাকবে বিজ্ঞাপন!

বুধবার এ কথা জানিয়েছেন মোবাইল মেসেজিং সার্ভিস-এর ভাইস প্রেসিডেন্ট ক্রিস ড্যানিয়েলস।

Updated By: Oct 31, 2018, 09:01 PM IST
WhatsApp ‘স্ট্যাটাস’-এ এবার থাকবে বিজ্ঞাপন!

নিজস্ব প্রতিবেদন: এ বার থেকে নিজেদের ‘স্ট্যাটাস’ ফিচারটি বিজ্ঞাপনের কাজে ব্যবহার করবে বলে জানিয়ে দিল এই মুহূর্তে মেসেজিং অ্যাপের মধ্যে জনপ্রিয়তার শীর্ষে থাকা হোয়াটসঅ্যাপ। বুধবার এ কথা জানিয়েছেন মোবাইল মেসেজিং সার্ভিস এর ভাইস প্রেসিডেন্ট ক্রিস ড্যানিয়েলস।

ড্যানিয়েলস জানিয়েছেন, সংস্থা তার উপার্জন বাড়াতেই আপাতত হোয়াটসঅ্যাপ-এর ‘স্ট্যাটাস’ ফিচারটি কাজে লাগাতে চাইছে। পরে তা ব্যবসায়ীক উদ্দেশ্যে কাজে লাগানোর পরিকল্পনা রয়েছে সংস্থার। কিন্তু ঠিক কবে থেকে হোয়াটসঅ্যাপ-এ ‘স্ট্যাটাস’ ফিচারে বিজ্ঞাপন কার্যকর হবে, সে বিষয়ে এখনও কিছু খোলসা করেননি ড্যানিয়েলস।

গোটা বিশ্বে এই মুহূর্তে প্রায় ১৫০ কোটি মানুষ হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। এর মধ্যে ভারতেই প্রায় ২৫ কোটি মানুষ হোয়াটসঅ্যাপ-এর সঙ্গে যুক্ত। ফেসবুকের মালিকানাধীন জনপ্রিয় এই মেসেজিং অ্যাপ-এর ‘স্ট্যাটাস’ ফিচারে দেওয়া ভিডিও, ছবি বা জিফ ফাইলের মেয়াদ ২৪ ঘণ্টা। ২৪ ঘণ্টা পর হোয়াটসঅ্যাপ ‘স্ট্যাটাস’-এ দেওয়া ভিডিও, ছবি বা জিফ ফাইল নিজে থেকে সরে যায় (মুছে) যায়। সাম্প্রতিক একাধিক মিডিয়া রিপোর্টে দাবি করা হয়েছে, এই হোয়াটসঅ্যাপ ‘স্ট্যাটাস’-এই ফেসবুক তার নেটিভ বিজ্ঞাপনগুলি দেবে।

চার বছর আগে হোয়াটসঅ্যাপ অধিগ্রহণ করে মার্ক জুকেরবার্গের সংস্থা ফেসবুক। গোটা বিশ্বে ফেসবুকের বর্তমান ইউজার সংখ্যা ২৩০ কোটি আর ১৫০ কোটি মানুষ হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। দুই মিলিয়ে সংখ্যাটা বিপুল! তাই হোয়াটসঅ্যাপ-এর ‘স্ট্যাটাস’ ফিচার কাজে লাগিয়ে বড়সড় বাণিজ্যিক সাফল্যের লক্ষ্যে এগোতে চাইছে সংস্থা।

.