বাজেট পেশ হচ্ছে আজই, নিশ্চিত করলেন সুমিত্রা মহাজন

আজই পেশ হচ্ছে বাজেট, জানিয়ে দিলেন লোকসভার স্পিকার সুমিত্রা মহাজন। "সাংসদ ই আহমেদের মৃত্যু অত্যন্ত দুঃখজনক। তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করা হবে। কিন্তু বাজেট একটি সাংবিধানিক দায়িত্ব। ফলে, পেশ করতেই হবে এবং তা আজই" বললেন লোকসভার অধ্যক্ষ। বাজেট আজ পেশ হবে কিনা এই বিষয়ে চড়ান্ত সিদ্ধান্ত দিতে পারতেন একমাত্র সুমিত্রা মহাজনই। অবশেষে পাওয়া গেল তাঁর সিদ্ধান্ত।

Updated By: Feb 1, 2017, 11:05 AM IST
বাজেট পেশ হচ্ছে আজই, নিশ্চিত করলেন সুমিত্রা মহাজন

ওয়েব ডেস্ক: আজই পেশ হচ্ছে বাজেট, জানিয়ে দিলেন লোকসভার স্পিকার সুমিত্রা মহাজন। "সাংসদ ই আহমেদের মৃত্যু অত্যন্ত দুঃখজনক। তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করা হবে। কিন্তু বাজেট একটি সাংবিধানিক দায়িত্ব। ফলে, পেশ করতেই হবে এবং তা আজই" বললেন লোকসভার অধ্যক্ষ। বাজেট আজ পেশ হবে কিনা এই বিষয়ে চড়ান্ত সিদ্ধান্ত দিতে পারতেন একমাত্র সুমিত্রা মহাজনই। অবশেষে পাওয়া গেল তাঁর সিদ্ধান্ত।

স্পিকারের মন্তব্যে বাজেট নিয়ে সকাল থেকে জারি থাকা জল্পনার মেঘ কেটে গেলেও মিটছে না রাজনৈতিক বিতর্ক। কারণ, কংগ্রেসসহ একাধিক রাজনৈতিক দল সদ্যপ্রয়াত সাংসদ তথা সাংসদ ই আহমেদের মৃত্যু হওয়ার কারণে বাজেট পিছিয়ে দেওয়ার দাবি জানিয়েছে। এদিকে, রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের কাছ থেকে আজ বাজেট পেশ করার বিষয়ে অনুমতি নিয়ে এসেছিলেন অর্থমন্ত্রী জেটলি। কিছুক্ষণ আগেই অর্থমন্ত্রী নিজে টুইট করে জানান যে আজই তাঁকে বাজেট পেশ করতে দেখা যাবে বেলা এগারোটায়। কিন্তু শেষ পর্যন্ত লোকসভার স্পিকারের ঘোষণার মাধ্যমে চূড়ান্ত নিশ্চয়তা পাওয়া গেল।

.