ঠোঁট মিলনের দিবসে

ঠোঁট মিলনের দিবসে

ঠোঁট মিলনের দিবসেপ্রেমের সপ্তাহে আজকের দিনটা কিস্ মানে চুম্বনের। কথাটা শুনেই বুঝতে পারছেন, আজ এমন একটা দিন যেদিন প্রিয় মানুষটাকে একেবারে ঘনিষ্ঠতমভাবে পাওয়ার একটা সুযোগ, নিন্দুকরা বলে বাহানা। কিস্ এই একটা শব্দ উচ্চারণ করলে করলেই যেন রন্ধ্রে রন্ধ্রে শিহরণ জাগে! চুম্বন, চুমু, কিস্...যে নামেই ডাকো না কেন, চুমুর সেই স্বপ্ন-শিহরণ একটুও যেন কমে না...নানা রুপে নানা ভাবে ব্যাপারটা একেবারে রোম্যান্টিকতায় মাখোমাখো। প্রেমিক প্রেমিকাদের মনের বাগানে ফুটতে থাকা অগুন্তি গোলাপের গন্ধ। আজ শহর-থেকে গ্রাম সব জায়গাতেই যুগলরা ছড়িয়ে দিচ্ছে সেই সুবাস। কবির কথায় `আশ্রয়`।

বহু বছর আগে কবি তার প্রেমিকা উদ্দেশে বলেছিলেন, `গোপনে একটি চুম্বন দাও`। আজও গোপনে প্রেমিক-প্রেমিকারা বলে চলে একই কথা। কী অবাক করা কতবার এই একই কথা বলে আজও এই কথাটা ক্লিসে হয়ে যায়নি। এখানেই ম্যাজিক চুমু কথাটার।

অনেকদিন ধরে ওকে আপনার ভাল লাগছে আস্তে আস্তে? বলতে কেমন যেন ইতস্ততঃ বোধ করছেন! তবে আর দেরি না করে কোমল চুম্বনের স্পর্শে সেই উপচে পড়া আবেগে ভরিয়ে দিন ওর হৃদয়। কোনও কথা না, কোনও লেখা না, না কোনও এসএমএস, চ্যাট, ফেসবুক বা ই-মেল, স্রেফ একটি উষ্ণ চুম্বনের সাহায্যে আজকের কিস্ ডে’র সুন্দর দিনে তার সামনে মেলে দিন মনের মণিকোঠা। আর মুখে বলুন এই কবিতাটা

ঠোঁটে ঠোঁট রেখে ব্যারিকেড করো প্রেমের পদ্যটাই
বিদ্রোহ আর চুমুর দিব্যি শুধু তোমাকেই চাই...

আজকের এই বিশেষ দিন নিয়ে আপনার কথা জানান। শেয়ার করুন আপনার ম্যাজিকাল কিস্ মোমেন্ট আমাদের সঙ্গে। কমেন্ট করুন নীচে।

First Published: Wednesday, February 13, 2013, 10:20


comments powered by Disqus