সুইটহার্ট টার্টস

Last Updated: Wednesday, February 13, 2013 - 15:19

প্রেমের সপ্তাহে আজ ভালবাসার চুম্বন আদানপ্রদানের দিন। বুঝতে পারছেন তো দিনটা ঠিক কতখানি স্পেশাল। আর জানেনই তো কোনও স্পেশাল দিনের শুরু, মাঝ, শেষ সবটাই হয় দারুণ একটা ডিশ দিয়ে। তাই এই দিনটার কথা মাথায় রেখে এমন একটা খাবার তৈরির রেসিপি শেখাচ্ছি যার সঙ্গে কিস ডে র দারুণ একটা যোগ রয়েছে। দাঁড়ান দাঁড়ান `সুইটহার্ট টার্টস`তৈরির একটা অন্যতম প্রধান উপকরণের নামটা বলি তাহলে বুঝতে পারবেন। নামটা হল জ্যাম... এবার বুঝলেন সুইটহার্টের জন্য `সুইটহার্ট টার্টস` বানানোর সময় মজাটা কোথায়...
কী কী লাগবে
সুগার কুকি ডো-১/২ কাপ
চেরি জ্যাম-১/২ কাপ
সিরাপে ভেজানো ক্যানড চেরি- ৩৬টা
নন-স্টিক ছোট মাফিন টিন
কীভাবে বানাবেন
ওভেন ৩৭৫ ডিগ্রি সেন্টিগ্রেডে প্রি-হিট করুন। ১/৮ ইঞ্চি মোটা সুগার কুকু ডো তৈরি করে চিনিতে রোল করে নিন। একটা কুকি কাটার দিয়ে ৩৬টা গোল ডো কেটে নিন। প্রতিটা ২ ইঞ্চি সাইজের হবে। ডো মাফিন টিনে বসিয়ে হালকা সোনালি হয়ে আসা পর্যন্ত ১০ থেকে ১২ মিনিট বেক করুন। হয়ে গেলে ঠান্ডা করে মাফিন টিন থেকে বার করে নিন।
একটা ছোট সসপ্যানে মাঝারি তাপমাত্রায় জ্যাম গলিয়ে নিন। জ্যামের মধ্যে চেরি দিয়ে নেড়ে পুরোপুরি কোট করে নিন। ছোট একটা চা চামচ দিয়ে চেরি তুলে টার্ট শেলের মধ্যে দিয়ে উপরে গরম জ্যাম ছড়িয়ে দিন। ঠান্ডা করে জমিয়ে নিয়ে পরিবেশন করুন।



First Published: Wednesday, February 13, 2013 - 15:19


comments powered by Disqus