হোয়াইট চকোলেট ভ্যালেন্টাইন

Last Updated: Monday, February 11, 2013 - 15:42

প্রেম সপ্তাহের সবথেকে সুন্দর দিন বোধহয় আজ। প্রমিস ডে। প্রেমের শুরু থেকে শেষ দিন পর্যন্ত অনেক কিছু বদলালেও প্রতিশ্রুতিগুলো কিন্তু থেকেই যায়। কবে থেকে প্রিয় মানুষটিকে নিজের হাতে কিছু বানিয়ে দেওয়ার কথা দিয়ে ছিলেন। প্রতিশ্রুতিকে ভালবাসায় মুড়ে দিতে আজকের মত ভাল দিন আর পাবেন না। একটা হোমমেড ছোট্ট হোয়াইট চকোলেটে আপনার সঙ্গীর মুডটা চকলেটি হবেই।
কী কী লাগবে
ময়দা-৩ কাপ
কোকো পাউডার-৩ টেবিল চামচ
সাদা মাখন-১ কাপ(কুকির জন্য)
দুধ-১ টেবিল চামচ
বেকিং পাউডার-৩/৪ চা চামচ
নুন-১/৪ চা চামচ
চিনি-১ কাপ
ডিম-১টা
গুঁড়ো চিনি-আধ কাপ
রেড জেল পেস্ট- ১ চা চামচ
হোয়াইট চকোলেট- ৪ আউন্স(গলানো)
পিঙ্ক জেল পেস্ট
আড়াই বাই ৩ ইঞ্চি হার্ট শেপের কুকি কাটার
কীভাবে বানাবেন
ময়দা, কোকো পাউডার, বেকিং পাউডার ও নুন একসঙ্গে মিশিয়ে নিন। চিনি আর মাখন একসঙ্গে ইলেকট্রিক ব্লেন্ডারে ভাল করে ব্লেন্ড করে নিন। এবারে মাখন চিনির মিশ্রণে ডিম ও দুধ দিয়ে ভাল করে মিশিয়ে নিন। ব্লেন্ডেরের গতি কমিয়ে আস্তে আস্তে করে ময়দা মেশাতে থাকুন। মিশ্রণ ধীরে ধীরে বাটির ধার থেকে ছেড়ে এসে শক্ত মাখায় পরিণত হবে। ডো দুটো সমান ভাগে ভাগ করে নিন। ওয়্যাক্স পেপার দিয়ে মুড়ে ফ্রিজে ২ ঘণ্টা রেখে দিন।
ওভেন ১৯০ ডিগ্রি সেন্টিগ্রেডে প্রি-হিট করুন। ময়দা মাখা গুঁড়ো চিনিতে রোল করে নিন। কুকি কাটার দিয়ে ৩৬টা ছোট ছোট কুকি কেটে নিন। বেকিং শিটে কুকি সাজিয়ে ৭ থেকে ৮ মিনিট বেক করে ঠান্ডা করে নিন।
হার্টের ওপর স্ট্রাইপ বানাতে হলে অর্ধেক হোটাইট চকোলেট প্যাস্ট্রি ব্যাগে ভরে কোন বানিয়ে নিয়ে কুকির ওপর লম্বা লম্বা হোয়াইট চকোলেটের দাগ টানুন। বাকি অর্ধেক হোয়াইট চকোলেটের মধ্যে পিঙ্ক জেল পেস্ট মেশান। প্যাস্ট্রি ব্যাগে ভরে ঠিক একই ভাবে বাকি কুকির ওপর ছোট ছোট ডট দিন।



First Published: Monday, February 11, 2013 - 15:42


comments powered by Disqus