মার্কিনদের সঙ্গে ড্র করে বিদায়ের মুখে পর্তুগাল। এবারও রোনাল্ডো ট্র্যাজিক হিরো

Last Updated: Monday, June 23, 2014 - 09:58

-------------------------------------------------

পর্তুগাল (2) আমেরিকা (2)

বিশ্বকাপে জার্মানির কাছে হারের পর দ্বিতীয় ম্যাচে আমেরিকার সঙ্গে ড্র করে নক আউটে যাওয়ার পথ কঠিন করে ফেলল পর্তুগাল। শুরুতে এগিয়ে গিয়েও আমেরিকার বিরুদ্ধে 2-2 গোলে ম্যাচ ড্র করে রোনাল্ডোরা।

আমেরিকার সঙ্গে ড্র করে বিশ্বকাপের নকআউট পর্বে যাওয়ার পথ কঠিন করে ফেলল পর্তুগাল। জার্মানির কাছে প্রথম ম্যাচে ৪-০ গোলে হারের পর এই ম্যাচটি ছিল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোদের কাছে ঘুরে দাঁড়ানোর ম্যাচ। আমেরিকার বিরুদ্ধে শুরুটাও কিন্তু পর্তুগাল বেশ ভালই করেছিল। ম্যাচের পাঁচ মিনিটে নানির করা গোলে পর্তুগীজরা এগিয়েও যায়।

প্রথমার্ধে রোনাল্ডো-নানি জুটির খেলা দেখে কখনই পর্তুগীজ সমর্থকরা আশা করেননি তাদের প্রিয় দলকে শেষ পর্যন্ত আটকে দেবেন মার্কিনরা। রো-না জুটি এতটাই ভয়ংকর ছিল যে তাদের পায়ে বল পড়লেই আমেরিকার ডিফেন্সে রীতিমত ত্রাহি ত্রাহি রব উঠে যল। যদিও আমেরিকার গোলরক্ষক হাওয়ার্ডের সৌজন্যে এই অর্ধে আর কোনও গোল হজম করতে হয়নি আমেরিকাকে। দ্বিতীয়ার্ধে অবশ্য ম্যাচের চাকা ঘুরিয়ে দেয় আমেরিকা। জোনস আর ডেমসির গোল এগিয়ে দেয় মার্কিনদের। পর্তুগীজ সমর্থকরা যখন ধরে নিয়েছেন তাদের প্রিয় দল বিদায় নিতে চলেছে ঠিক সেই সময় সমতা ফেরায় রোনাল্ডোর দল। ইনজুরি টাইমে ভারেলা পরিত্রাতার ভূমিকায় অবতীর্ণ না হলে এদিনই বিশ্বকাপ থেকে বিদায় নিতে হত পর্তুগালকে। শেষ মুহূর্তে করা ভারেলার গোলে হারের লজ্জা বাঁচলেও পরবর্তী রাউন্ডে যাওয়ার পথটা বেশ কঠিন করে ফেললেন রোনাল্ডোরা।



First Published: Monday, June 23, 2014 - 08:36


comments powered by Disqus