নিউইয়র্কে প্যাসেঞ্জার ট্রেন বাঁকের মুখে বেলাইন হয়ে হডসন নদীতে, হত কমপক্ষে ৪ জন

নিউইয়র্কে প্যাসেঞ্জার ট্রেন বেলাইন হয়ে হডসন নদীর তীরে, হত ৪ জন, জখম ৬৭

নিউইয়র্কে প্যাসেঞ্জার ট্রেন বেলাইন হয়ে হডসন নদীর তীরে, হত ৪ জন, জখম ৬৭মার্কিন মুলুকে ট্রেন দুর্ঘটনা। নিউইয়র্কের ব্রংক্সে প্যাসেঞ্জার ট্রেন বেলাইন হয়ে হাডসন নদীর তীরে পড়ে গেল। এই দুর্ঘটনায় কমপক্ষে চারজন নিহত হয়েছেন, আহত ৬৭ জন। নিহত-আহতের সংখ্যা আরও বাড়ত যদি ট্রেনটি দুর্ঘটনার ঠিক আগে গতি কমাতে সক্ষম হত। সেই হিসাবে বললে, বড়সড় দুর্ঘটনার হাত থেকে বেঁচে গেল ট্রেনটি।

এই লাইনে চার মাসেই আগেই আরও একটি দুর্ঘটনা ঘটে। ট্রেনে যাত্রী ভর্তি ছিল। যাত্রীদের অধিকাংশই `থ্যাঙ্কস গিভিং হলিডে` থেকে বাড়ি ফিরছিলেন। ট্রেনটি ব্রংক্স থেকে নিউইয়র্ক গ্র্যান্ড সেন্ট্রাল স্টেশনের দিকে যাচ্ছিল। আট কামরার ট্রেনের চারটি কামরা হাডসন নদীর তীরে গিয়ে পড়ে।

দুর্ঘটনাটি ঘটে ট্রেনটি যখন বড় একটি জংশনে ঢোকার আগে বাঁকের মুখে আসে। স্থানীয় সময় সকাল সাতটা নাগাদ এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার বিষয়ে জানাতে গিয়ে পুলিস যেরকম বর্ণনা দিল তা কিছুটা এই রকম। আমাদের এখানে শিয়ালদহ-কিংবা হাওড়া স্টেশনে ট্রেন ঢোকার যেমন অনেক লাইন থাকে। একে একে ট্রেন ঢুকতে শুরু করে, ঠিক তেমনই হচ্ছিল ব্রংক্সে। ট্রেনটির গতিবেগ এতটাই ছিল যে সামলাতে না পেরে বেলাইন হয়ে যায়। স্পুটেন দেভিল স্টেশনে ঢোকার মমুখে হেনরি হাডসন ব্রিজের নিচে এই দুর্ঘটনা ঘটে। যুদ্ধকালীন তত্‍পরতায় উদ্ধারকার্য শুরু হয়েছে। মৃত্যের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা।

First Published: Monday, December 02, 2013, 08:57


comments powered by Disqus