প্রকাশ্য জনসভায় গুলি পাক স্বরাষ্ট্রমন্ত্রীকে

পাকিস্তান পুলিস জানিয়েছে, নারোওয়ালের কাঞ্জরুর তহসিলে জনসভা করতে গিয়েছিলেন পাক স্বরাষ্ট্রমন্ত্রী তথা পাকিস্তান মুসলিম লিগ (নওয়াজ)-র নেতা ইকবাল

Updated By: May 6, 2018, 08:13 PM IST
প্রকাশ্য জনসভায় গুলি পাক স্বরাষ্ট্রমন্ত্রীকে

নিজস্ব প্রতিবেদন: আততায়ীর গুলিতে জখম হলেন পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী এহসান ইকবাল। রবিবার নারোওয়ালে এক জনসভায় ইকবালকে গুলি করা হয় বলে পাক সংবাদমাধ্যম ডন সূত্রে খবর। নরোওয়ালের জেলা হাসাপাতালে ভর্তি করা হয়েছে ইকবালকে।

আরও পড়ুন- মার্কিন কূটনৈতিক চাপে ‘বেঁকে’ বসছে পিয়ংইয়াং!

পাকিস্তান পুলিস জানিয়েছে, নারোওয়ালের কাঞ্জরুর তহসিলে জনসভা করতে গিয়েছিলেন পাক স্বরাষ্ট্রমন্ত্রী তথা পাকিস্তান মুসলিম লিগ (নওয়াজ)-র নেতা ইকবাল। বুকের ডানদিকে গুলি লাগে জানা গিয়েছে। বুলেটপ্রুফ জ্যাকেট পরে থাকা দরুন আঘাত গুরুতর হয়নি বলে দাবি পাক প্রশাসনের। পিএমএল-এন নেতা তালাল চৌধুরি জানিয়েছেন, এই মুহূর্তে বিপন্মুক্ত ইকবাল।

আরও পড়ুন- পরমাণু চুক্তি ভাঙলে ফল ভুগতে হবে, মার্কিন যুক্তরাষ্ট্রকে হুঁশিয়ারি রৌহানির 

ঘটনাস্থলেই আটক করা হয়েছে অভিযুক্তকে। এর পিছনে বড়সড় নাশকতার ছক ছিল কিনা তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে পুলিস।  তবে, পাক স্বরাষ্ট্রমন্ত্রীর হত্যার চেষ্টায় ফের সাধারণের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠে গেল পাক সরকারের বিরুদ্ধে। যে ব্যক্তি দেশের নিরাপত্তার তদারকি করেন, তার বুকে গুলি লাগায় সাধারণের পাশাপাশি দেশের নিরাপত্তা নিয়েও প্রশ্ন তুলছেন ওয়াকিফহাল মহলের একাংশ। অনেকে তো বেনজির ভুট্টোর হত্যার সঙ্গে মিল খুঁজে পাচ্ছেন। তবে, পাকিস্তান যে জঙ্গিদের 'স্বর্গভূমি' হয়ে উঠেছে, এই ঘটনায় আরও একবার প্রমাণ হয়ে গেল।

আরও পড়ুন- ফের রক্তাক্ত কাবুল, দিনভর বিস্ফোরণে মৃত্যু ২০ জনের

.