দীর্ঘ নয় ঘণ্টা গুলির লড়াইয়ের পর অবশেষে জঙ্গিমুক্ত কাবুলের মার্কিন বিশ্ববিদ্যালয়

দীর্ঘ নয় ঘণ্টা গুলির লড়াই চলার পর অবশেষে জঙ্গিমুক্ত হল কাবুলের আমেরিকান বিশ্ববিদ্যালয়। হামলায় সাত ছাত্রের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আহত অন্তত ১৪ জন। দীর্ঘক্ষণ গুলির লড়াই চলার পর ২ হামলাকারীকে গুলি করে মারে সেনাবাহিনী। আটকে থাকা সবাইকেই উদ্ধার করা সম্ভব হয়েছে। আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রে খবর, হামলার সময় বিশ্ববিদ্যালয়ের ভিতরে ছিলেন বিদেশি অধ্যাপকরা। ছিলেন কয়েকশো পড়ুয়া। ভিতর থেকে গুলি এবং বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। বিশ্ববিদ্যালয়ের মধ্যেই থাকা এক আন্তর্জাতিক চিত্র সাংবাদিকের টুইটেও ছড়িয়ে পড়ে চাঞ্চল্য।

Updated By: Aug 25, 2016, 11:02 AM IST
দীর্ঘ নয় ঘণ্টা গুলির লড়াইয়ের পর অবশেষে জঙ্গিমুক্ত কাবুলের মার্কিন বিশ্ববিদ্যালয়

ওয়েব ডেস্ক: দীর্ঘ নয় ঘণ্টা গুলির লড়াই চলার পর অবশেষে জঙ্গিমুক্ত হল কাবুলের আমেরিকান বিশ্ববিদ্যালয়। হামলায় সাত ছাত্রের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আহত অন্তত ১৪ জন। দীর্ঘক্ষণ গুলির লড়াই চলার পর ২ হামলাকারীকে গুলি করে মারে সেনাবাহিনী। আটকে থাকা সবাইকেই উদ্ধার করা সম্ভব হয়েছে। আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রে খবর, হামলার সময় বিশ্ববিদ্যালয়ের ভিতরে ছিলেন বিদেশি অধ্যাপকরা। ছিলেন কয়েকশো পড়ুয়া। ভিতর থেকে গুলি এবং বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। বিশ্ববিদ্যালয়ের মধ্যেই থাকা এক আন্তর্জাতিক চিত্র সাংবাদিকের টুইটেও ছড়িয়ে পড়ে চাঞ্চল্য।

তিনি লেখেন, 'এটাই হয়ত শেষ টুইট। চলতি মাসের শুরুতে কাবুলের এই বিশ্ববিদ্যালয়েরই দুই অধ্যাপককে অপহরণ করা হয়। অপহৃতদের মধ্যে একজন মার্কিনি এবং অপরজন অস্ট্রেলিয় নাগরিক। আর এবার সরাসরি বন্দুকবাজদের হামলা বিশ্ববিদ্যালয়েই। কোনও জঙ্গি সংগঠনই এখনও পর্যন্ত হামলার দায় স্বীকার করেনি।

.