বাগদাদের টিভি চ্যানেলে জঙ্গি হামলা, নিহত দুই সাংবাদিক সহ ৭৩

Last Updated: Sunday, October 6, 2013 - 15:39

ফের রক্তাক্ত ইরাক। বাগদাদে জঙ্গি হামলায় নিহত হয়েছেন বহু তীর্থযাত্রী। দেশের অন্যান্য অংশেও নাশকতা চালিয়েছে সন্ত্রাসবাদীরা। সব মিলিয়ে নিহতের সংখ্যা ৭৩। তাঁদের মধ্যে দুই সাংবাদিকও রয়েছেন। আহত ১০০ জনের বেশি মানুষ।
উত্তর বাগদাদের আধামিয়াহ এলাকায় শিয়া ধর্মগুরু ইমাম মহম্মদ অল-জাওয়াদের মাজারে শ্রদ্ধা জানাতে যাচ্ছিলেন বহু তীর্থযাত্রী। সেইসময় হামলা চালায় সন্ত্রাসবাদীরা।
নিহত হন বহু তীর্থযাত্রী। এটি আত্মঘাতী হামলা, নাকি রিমোট কন্ট্রোলের সাহায্যে বিস্ফোরণ, তা নিয়ে ধন্দে রয়েছে প্রশাসন। নাশকতার সঙ্গে আল-কায়দা ঘনিষ্ঠ  জঙ্গি গোষ্ঠী জড়িত বলেই মনে করা হচ্ছে। হামলা চলেছে দেশের অন্যান্য জায়গাতেও। 
বাগদাদের কাছে বালাদে একটি কাফেতে আত্মঘাতী হামলায় বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে। বাগদাদের বায়া এলাকা ও রাজধানীর উত্তর-পূর্বে মুকদাদিয়া শহরেও জঙ্গি হামলায় নিহত হয়েছেন একাধিক সাধারণ মানুষ।
বৈজি ও নিনেভে শহরে নিরাপত্তাবাহিনীর সঙ্গে সংঘর্ষে বেশ কয়েকজন জঙ্গির মৃত্যু হয়েছে বলে জানিয়েছে প্রশাসন। মসুলে জঙ্গিদের গুলিতে নিহত হয়েছেন বৈদ্যুতিন সংবাদমাধ্যমের দুই সাংবাদিক।
জঙ্গি গোষ্ঠীগুলির বিরুদ্ধে খবর করায় বেশ কিছুদিন ধরেই সারকিয়া নামে ওই টিভি চ্যানেলটি তাদের টার্গেট ছিল বলে জানা গেছে। চলতি বছরে ইরাকে সন্ত্রাসবাদী হামলায় প্রায় ৪ হাজার ৮০০ জনের মৃত্যু হয়েছে।



First Published: Sunday, October 6, 2013 - 15:39
comments powered by Disqus