অশান্ত বাংলাদেশ, দফায় দফায় সংঘর্ষে মৃত ৪ বিনএনপি সমর্থক, আহত অন্তত ২০০

উত্তপ্ত হচ্ছে বাংলাদেশের পরিস্থিতি। গতকাল সে দেশের বিরোধী দলনেত্রী খালেদা জিয়া বিতর্কিত নির্বাচনের এক বছর পূর্তি উপলক্ষ্যে দেশব্যাপী অনির্দিশষ্টকালীন অবরোধের ডাক দিয়েছিলেন। রাস্তায় সেই অবরোধকে কেন্দ্র করে দফায় দফায় সংঘর্ষে জড়িয়ে পড়েন শাসক আওয়ামি লিগ ও বিরোধী বিএনপি-এর কর্মী সমর্থকরা। গুলিতে নিহত হয়েছেন ৪জন বিএনপি সমর্থক। আহত দু'দলের ২০০ জনেরও বেশি।

Updated By: Jan 6, 2015, 10:33 AM IST
অশান্ত বাংলাদেশ, দফায় দফায় সংঘর্ষে মৃত ৪ বিনএনপি সমর্থক, আহত অন্তত ২০০

ঢাকা: উত্তপ্ত হচ্ছে বাংলাদেশের পরিস্থিতি। গতকাল সে দেশের বিরোধী দলনেত্রী খালেদা জিয়া বিতর্কিত নির্বাচনের এক বছর পূর্তি উপলক্ষ্যে দেশব্যাপী অনির্দিশষ্টকালীন অবরোধের ডাক দিয়েছিলেন। রাস্তায় সেই অবরোধকে কেন্দ্র করে দফায় দফায় সংঘর্ষে জড়িয়ে পড়েন শাসক আওয়ামি লিগ ও বিরোধী বিএনপি-এর কর্মী সমর্থকরা। গুলিতে নিহত হয়েছেন ৪জন বিএনপি সমর্থক। আহত দু'দলের ২০০ জনেরও বেশি।

স্পর্শকাতর অঞ্চলগুলিতে প্যারামিলিটারি বাহিনী মোতায়েন করেছে প্রশাসন।

নাটোরে সংঘর্ষে খুন হয়েছেন মধ্য কুড়ির দুই বিএনপি সমর্থক যুবক, পুলিসের সঙ্গে সংঘর্ষে কানসাতে মারা গেছেন আরও একজন। রাজশাহীতে পুলিসের গুলিতে নিহত হয়েছেন এক ব্যক্তি।

দেশের বিভিন্ন প্রান্ত থেকে ৬০০ বিএনপি ও জামাত-ই-ইসলামির সমর্থককে গ্রেফতার করেছে পুলিস।  ৫ জানুয়ারির নির্বাচনকে প্রহসন বলে দাবি করেছেন খালেদা জিয়া। শনিবার রাত থেকে নিজের গুলশন অফিসে ঘেরাও হয়ে আছেন তিনি। বিল্ডিংয়ের বাইরে মোতায়েক করা হয়েছে বিশাল নিরাপত্তা বাহিনী।

ইতিমধ্যে, মঙ্গলবার টেলিভিশনে বিবৃতি দিয়ে হিংসার পথ ত্যাগের আবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

.