বাংলাদেশের পাঁচ সেরা খবর

'টেক টক উইথ সোফিয়া' অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং যন্ত্রমানবীর কথোপকথন এই মুহূর্তে সোশ্যাল বিশ্বে চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছে।

Updated: Dec 7, 2017, 03:36 PM IST
বাংলাদেশের পাঁচ সেরা খবর

বাংলাদেশ ডেস্ক: একঝলকে আজকে বাংলাদেশের পাঁচটি সেরা খবর- 

হাসিনা 'মাদার অব হিউম্যানিটি', ডিজিটাল ওয়ার্ল্ড ইভেন্টে মন্তব্য যন্ত্রমানবী সোফিয়ার 

ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৭-মেগা ইভেন্টে সৌদির নাগরিক যন্ত্রমানবী সোফিয়ার সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাতই এখন বঙ্গদেশের হেডলাইন। হ্যালো সোফিয়া, কেমন আছ? বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার এই প্রশ্নে যন্ত্রমানবীর উত্তর, "ধন্যবাদ মাননীয়া প্রধানমন্ত্রী। আমি ভাল আছি। আমি গর্বিত। আপনার সঙ্গে সাক্ষাৎ হওয়া দারুণ ব্যাপার।" পৃথিবীর প্রথম নাগরিকত্ব পাওয়া রোবট বাংলাদেশের প্রধানমন্ত্রী সম্বন্ধে আরও বলেন, "আপনি বঙ্গবন্ধুর মেয়ে, নাতনির নাম সোফিয়া"। বাংলাদেশের জামদানি যে বিশ্বের সেরা কাপড়, সে বিষয়েও অবগত যন্ত্রমানবী সোফিয়া। 'টেক টক উইথ সোফিয়া' অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং যন্ত্রমানবীর কথোপকথন এই মুহূর্তে সোশ্যাল বিশ্বে চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছে।

 

বিএনপি নেত্রী জিয়ার সঙ্গে চিনা প্রতিনিধির বৈঠক আজ
 
বাংলাদেশের প্রথম সারির দৈনিক ইত্তেফাক-এর খবর অনুযায়ী আজই বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী তথা বাংলাদেশ ন্যাশনাল পার্টি'র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সঙ্গে বৈঠকে বসতে চলেছে চিনা প্রতিনিধি দল। গুলশানে বেগম খালেদা জিয়ার রাজনৈতিক কার্যলয়েই বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা। বাংলাদেশের সাধারণ নির্বাচনের প্রাক মুহূর্তে চিনা প্রতিনিধি দলের সঙ্গে বিরোধী নেত্রীর বৈঠককে আলাদা করে গুরুত্ব দিচ্ছে সে দেশের রাজনৈতিক বিশেষজ্ঞরা।   

 

বিশ্বের সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় নাম ঢুকল শীতলপাটি-র 

জামদানি, বাউলগান, মঙ্গল শোভাযাত্রার পর এবার প্রাচীন শীতলপাটি'কেও স্বীকৃতি দিল জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতিবিষয়ক সংস্থা। ইউনেসকোর ‘ইনটেনজিবল কালচারাল হেরিটেজ’ কমিটির ১২তম অধিবেশনে আনুষ্ঠানিকভাবে এই ঘোষণা করা হয়েছে।

‘মাস্ক’ বিতর্ক বাংলাদেশেও

'দিল্লি দূষণ' নিয়ে ইতিমধ্যেই বিতর্কের শিরোনামে এসেছে ভারত বনাম শ্রীলঙ্কা টেস্ট ম্যাচ। মাঠে মাস্ক পরে ফিল্ডিং করে ভারত'কে 'লজ্জা'য় ফেলেছে দীনেশ চান্দিমলরা। শ্রীলঙ্কার তরফে নালিশ করা হয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল-এ। এরই মধ্যে এই মাস্ক বিতর্ক এবার শিরোনাম তৈরি করল বাংলাদেশের সংবাদমাধ্যমেও। দিল্লির মত ঢাকার বাতাসেও 'বিষ'! বিপিএলে পাকিস্তানি পেস বোলার হাসান আলির মুখে মাস্ক, ক্রিকেটে জন্ম দিল আরও এক দূষণ বিতর্কের।

ককপিট রিলিজ করবে বাংলাদেশে 

'মহানায়ক' দেবের বাংলাদেশি ফ্যানদের জন্য সুখবর। চলতি বছরে ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে বাংলাদেশের প্রেক্ষাগৃহে রিলিজ হতে চলেছে ককপিট। দীপক অধিকারী ওরফে দেব নিজেই এই কথা জানিয়েছেন তাঁর টুইটার হ্যান্ডেলে।