বিএনপির হরতালে বাংলাদেশে উত্তেজনা

Last Updated: Wednesday, May 8, 2013 - 12:43

বিএনপির নেতৃত্বাধীন ১৮-দলীয় জোটের দুই দিনের হরতাল শুরু হয়েছে। এই হরতালে বিভিন্ন স্থানে বিচ্ছিন্ন কিছু ঘটনার খবর পাওয়া গেছে। রাজধানীতে গাড়িতে আগুন লাগানো ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এছাড়া ককটেলেরও বিস্ফোরণ ঘটে।
বিএনপি নেতৃত্বাধীন জোটের হরতালে গাজীপুরের কালীগঞ্জে দুটি গাড়িতে আগুন দেওয়া হয়েছে বলে খবর। বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট ও হেফাজতে ইসলাম হরতাল ডাকায় বৃহস্পতি ও রোববারের এইচএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়েছে।
হেফাজতে ইসলাম ও বিরোধীদলীয় নেতা-কর্মীদের ওপর নির্যাতনের প্রতিবাদে এই হরতাল ডাকা হয়েছে। আজ সকাল ছয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত টানা হরতাল চলবে। পরদিন বৃহস্পতিবার সকাল ছয়টা থেকে আবার হরতাল শুরু হবে। চলবে সন্ধ্যা ছয়টা পর্যন্ত।
হরতালের শুরুতে সকাল থেকে রাজধানীতে রিকশা, সিএনজিচালিত অটোরিকশা, বাস চলছে। অফিসগামী কর্মজীবী মানুষের ভিড়ও আছে রাজপথের মোড়ে মোড়ে। গাবতলী, সায়েদাবাদ, মহাখালী টার্মিনালে দূরপাল্লার বাসগুলো ভোরে এসে পৌঁছেছে। কিন্তু কোনো বাস ঢাকা ছাড়েনি। ব্যক্তিগত যানবাহন খুব একটা চলছে না। অন্যান্য হরতালের মতো আজ সকাল থেকে রাজপথে নিরাপত্তার দায়িত্বে পুলিশ ও রাপিড অ্যাকশন ব্যাটালিয়নের সদস্যদের মোতায়েন রাখা হয়েছে।



First Published: Wednesday, May 8, 2013 - 12:43


comments powered by Disqus