বাংলাদেশের পাবনায় আশ্রমকর্মী খুনের দায় নিল আইসিস

বাংলাদেশের পাবনায় আশ্রমকর্মী খুনের দায় নিল আইসিস। যদিও শেখ হাসিনা সরকার সে দেশে আইসিসের অস্তিত্ব মানতে নারাজ। বাংলাদেশের প্রধানমন্ত্রী জানিয়েছেন, দোষীরা কেউ পার পাবে না। খুঁজে খুঁজে তাদের বের করবে সরকার।

Updated By: Jun 11, 2016, 08:12 PM IST
বাংলাদেশের পাবনায় আশ্রমকর্মী খুনের দায় নিল আইসিস

ওয়েব ডেস্ক: বাংলাদেশের পাবনায় আশ্রমকর্মী খুনের দায় নিল আইসিস। যদিও শেখ হাসিনা সরকার সে দেশে আইসিসের অস্তিত্ব মানতে নারাজ। বাংলাদেশের প্রধানমন্ত্রী জানিয়েছেন, দোষীরা কেউ পার পাবে না। খুঁজে খুঁজে তাদের বের করবে সরকার।

গত এক বছরে বারবার রক্তাক্ত হয়েছে বাংলাদেশ। প্রাণ গিয়েছে অনলাইন অ্যাকটিভিস্ট, বিদেশি ও সংখ্যালঘুদের। মৌলবাদীদের শেষতম বলি পাবনার আশ্রমিক নিত্য রঞ্জন পাণ্ডে। শুক্রবার সকালে কুপিয়ে খুন করা হয় তাঁকে। আশ্রমিক খুনের দায় নিয়েছে আইসিস। এমনটাই দাবি করেছে একটি মার্কিন মনিটারিং সংস্থা। যদিও বাংলাদেশে আইসিস বা আলকায়েদার মতো জঙ্গি গোষ্ঠী রয়েছে বলে মানতে নারাজ সে দেশের সরকার।

একের পর এক খুনে জড়িতদের রেয়াত করবে না তার সরকার। শনিবার সে কথা স্পষ্ট করে দেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লিগের বৈঠকে তিনি বলেন, এদের খুঁজে খুঁজে বের করা হবে। বাংলাদেশে যাবে কোথায়?  কেউ পার পাবে না। বাংলাদেশ খুবই ছোট দেশ। এদের খুঁজে বের করাও কঠিন কাজ নয়। শাস্তি এরা পাবেই।

একের পর এক খুনের ঘটনায় দেশ জুড়ে সাঁড়াশি অভিযান চলছে বাংলাদেশে। সাঁড়াশি অভিযানে এপর্যন্ত ৩ হাজারের বেশি গ্রেফতার হয়েছে। ধৃতদের মধ্যে রয়েছে ৩৭জন জঙ্গি। একের পর এক খুনের প্রতিবাদে শনিবার ঢাকায় প্রতিবাদ কর্মসূচিতে অংশ নেন বহু মানুষ। দোষীদের শাস্তির এবং সংখ্যালঘুদের নিরাপত্তার দাবি উঠছে দেশ জুড়ে।

.