জিতলেই লাভ শিশু, পাক টিভি শো ঘিরে বিতর্ক

জিতলেই লাভ শিশু, পাক টিভি শো ঘিরে বিতর্ক

জিতলেই লাভ শিশু, পাক টিভি শো ঘিরে বিতর্কপাকিস্তানের একটি টিভি শোয়ে পুরস্কার হিসেবে বাচ্চা দেওয়ার ঘটনায় শুরু হয়েছে তীব্র সমালোচনা। যদিও স্থানীয় একটি সংস্থার দাবি, পুরস্কার হিসেবে নয় বাচ্চা দত্তক দেওয়ার কাজ হয়েছে শোয়ের মাধ্যমে। এই ধরণের পদক্ষেপের জন্য শোয়ের টিআরপি বাড়ানোর চাপকেই দায়ি করছেন অনেকে।

টিভিতে চলছে টক শো। আর শো চলাকালীন সঠিক প্রশ্নের উত্তর দিতে পারলেই দম্পতিদের হাতে শিশু তুলে দিচ্ছেন সঞ্চালক। পাকিস্তানের একটি টিভি শোয়ে অভাবনীয় এই অনুষ্ঠান। স্বভাবতই উঠেছে সমালোচনার ঝড়।
 
রিয়াজউদ্দীন এবং তাঁর স্ত্রী আয়েশা রিয়াজ। এই শোয়ের মাধ্যমে তাঁদের কোলে এসেছে ফুটফুটে শিশু। তাঁরা বলছেন, এই শোয়ের মাধ্যমে তাঁদের দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হয়েছে।

তবে সমালোচকরা বলছেন, শুধু টিআরপি বাড়ানোর জন্যই অনুষ্ঠানে শিশু উপহার দিচ্ছে টিভি চ্যানেল। তবে সমালোচনার যাবতীয় ঝড় উড়িয়ে দিয়েছেন সিপা ওয়েলফেয়ার অ্যাসোশিয়েসন নামে একটি বিজ্ঞাপন সংস্থা। তাদের দাবি, পুরস্কার হিসেবে শিশু দেওয়ার তথ্য আদপে সঠিক নয়। শিশু দত্তক নেওয়ার জন্য অনেক আবেদন পত্র জমা পড়ছিল। তাই ফেলে যাওয়া শিশুদের উদ্ধার করে নিঃসন্তান দম্পতিদের হাতে তুলে দেওয়ার মত মহত কাজ তাঁরা এই শোয়ের মাধ্যমে করেছেন বলে তাদের দাবি।  
 
 

 
 

First Published: Sunday, August 04, 2013, 11:07


comments powered by Disqus