ঢাকায় প্রণবের হোটেল সামনে বিস্ফোরণ

বাংলাদেশে সফরত রাষ্ট্রপতি প্রণব মুখার্জির হোটেলের সামনে ছোট বিস্ফোরণ হল। তবে এই বিস্ফোরণে এখনও পর্যন্ত কোনও হতাহতের খবর নেই। ঢাকার সোনারগাঁও হোটেলে প্রণব মুখার্জি রাষ্ট্রপতি হিসাবে তাঁর প্রথম বাংলাদেশ সফরে উঠেছেন। সেই হোটেলের সামনেই দুপুর দুটো নাগাদ এই বিস্ফোরণ ঘটে। চলন্ত গাড়ি থেকে বোমাটি ছোঁড়া হয়েছে বলে প্রাথমিক খবর। এই বিস্ফোরণের ফলে রাষ্ট্রপতির নিরাপত্তা আরও বাড়ানো হয়েছে।

Updated: Mar 4, 2013, 03:20 PM IST

বাংলাদেশ সফরত রাষ্ট্রপতি প্রণব মুখার্জির হোটেলের সামনে ছোট বিস্ফোরণ হল। তবে এই বিস্ফোরণে এখনও পর্যন্ত কোনও হতাহতের খবর নেই। ঢাকার সোনারগাঁও হোটেলে প্রণব মুখার্জি রাষ্ট্রপতি হিসাবে তাঁর প্রথম বাংলাদেশ সফরে উঠেছেন। সেই হোটেলের সামনেই দুপুর দুটো নাগাদ এই বিস্ফোরণ ঘটে। চলন্ত গাড়ি থেকে বোমাটি ছোঁড়া হয়েছে বলে প্রাথমিক খবর। এই বিস্ফোরণের ফলে রাষ্ট্রপতির নিরাপত্তা আরও বাড়ানো হয়েছে।
সোমবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৪৭তম সমাবর্তনে বক্তব্য দেন ভারতের প্রথম বাঙালি রাষ্ট্রপতি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে তাকে ডক্টরেট অব ল’ ডিগ্রি দিয়ে সম্মান জানানো হয়। বিকালে বাংলাদেশের পক্ষ থেকে তাকে মুক্তিযুদ্ধ সম্মানও দেওয়া হবে। গতকাল ভারতের প্রথম বাঙালি রাষ্ট্রপতির সঙ্গে বাংলাদেশের প্রধানমন্ত্রীর বৈঠকটা হল আন্তরিক উষ্ণতার আবহেই। দ্রুত তিস্তা জলবণ্টন চুক্তির আশ্বাস দিলেন প্রণব মুখার্জি