'প্রেসিডেন্ট পদপ্রার্থীদের চিবোচ্ছে' মার্কিন সারমেয়কুল

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের দৌলতে সারমেয়রাও জাতে উঠে গেল। প্রেসিডেন্ট পদপ্রার্থীদের আদলে খেলনা বানিয়ে ফেলেছে একটি মার্কিন সংস্থা। আর সেই খেলনা-পুতুল মজায় চিবোচ্ছে মার্কিন সারমেয়কুল। সেই ছবি এখন মার্কিন মুলুকে ভাইরাল।

Updated By: Jul 19, 2016, 09:11 AM IST
'প্রেসিডেন্ট পদপ্রার্থীদের চিবোচ্ছে' মার্কিন সারমেয়কুল

ব্যুরো: মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের দৌলতে সারমেয়রাও জাতে উঠে গেল। প্রেসিডেন্ট পদপ্রার্থীদের আদলে খেলনা বানিয়ে ফেলেছে একটি মার্কিন সংস্থা। আর সেই খেলনা-পুতুল মজায় চিবোচ্ছে মার্কিন সারমেয়কুল। সেই ছবি এখন মার্কিন মুলুকে ভাইরাল

গত একমাস ধরে প্রেসিডেন্ট নির্বাচন ঘিরে সরগরম মার্কিন রাজনীতি। ডোনাল্ড ট্রাম্প-হিলারি ক্লিনটন লড়াই তুঙ্গে। বিশ্ব রাজনীতির চোখও এখন আমেরিকায়। আর এর মধ্যে হইচই ফেলেছে প্রেসিডেন্ট পদপ্রার্থীদের আদলে তৈরি খেলনা। আর সেই খেলনা নিয়ে মার্কিন সারমেয়দের আদিখ্যেতারও শেষ নেই। হাসিমুখে হিলারি ক্লিনটন বা গোমড়ামুখো ডোনাল্ড ট্রাম্প। মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনী আবহে ভারমন্ট কোম্পানি আলোড়ন ফেলে দিয়েছে। প্রেসিডেন্ট পদপ্রার্থীদের আদলে তৈরি করে ফেলেছে খেলনা পুতুল। আর তা নিয়ে তারিয়ে তারিয়ে মজা উপভোগ করছে মার্কিন সারমেয়কুল। 

পায়ে জুতো পরে মালিকের সঙ্গে ঘুরতে বেরোয় এই কচ্ছপ!

ডেমোক্র্যাটিক প্রার্থী হিলারি ক্লিনটনের আদলের খেলনায় দুটো সুইচ। পক্ষে-বিপক্ষে দুটো সুইচই রয়েছে খেলনার পিছনে। রিপাবলিকান প্রার্থী ট্রাম্পের গলায় আবার "নিউইয়র্ক লাভ মি'' লেখা টাই। মার্কিন পতাকায় ডলার প্রতীক। খেলনা পুতুলের পকেটে একটা প্যামফ্লেট। তাতে লেখা গ্রেট ওয়াল বিল্ডিং ফর ইডিয়টস।

ডিজাইনার সারা লি টেরাট বলছেন, কোনও প্রার্থীর প্রতি ভালবাসা নাকি তাঁদের কুকুর কামড়াবে এমন খেলনা কিনছেন মার্কিনিরা, সেটা স্পষ্ট নয়। খেলনা সংস্থা তো আহ্লাদে আটখানা। শুধু গোটা আমেরিকা জুড়েই নয়, জাপান থেকেও ক্রেতারা অর্ডার দিচ্ছেন এই খেলনার।

.