বিমান হাইজ্যাকের মিশর রহস্যের সমাধান!

মঙ্গলবার সকাল থেকে এক খবরে তোলপাড় বিশ্ব। হাইজ্যাক হয়ে গেছে ইজিপ্টএয়ার এয়ারলাইন্সের বিমান। বিমানের মধ্যে হাইজ্যাকারদের দখলে রয়েছেন ৫৫ জন যাত্রী ও ৭

Updated By: Mar 29, 2016, 06:53 PM IST
বিমান হাইজ্যাকের মিশর রহস্যের সমাধান!

ওয়েব ডেস্ক: মঙ্গলবার সকাল থেকে এক খবরে তোলপাড় বিশ্ব। হাইজ্যাক হয়ে গেছে ইজিপ্টএয়ার এয়ারলাইন্সের বিমান। বিমানের মধ্যে হাইজ্যাকারদের দখলে রয়েছেন ৫৫ জন যাত্রী ও ৭ জন ক্রিউ। বিশ্ব জুড়ে একটা থ্রিলিং পরিবেশ। সদ্য ঘটে যাওয়া ব্রাসেলস বিস্ফোরণের পর এই বিমান হাইজ্যাকে ভীষণ ভাবেই জঙ্গি যোগাযোগ খুঁজছিল বিশ্ব। কিন্তু সন্ধে গড়াতে না গড়াতেই শেষ 'মিশর রহস্য'। এত কাণ্ডের পিছনে কিনা এমন তুচ্ছ একটা কারণ!

যতই বেলা গড়াতে থাকে কমতে থাকে চিত্রনাট্যের থ্রিল। ৫০ মিনিটের মাথায় ছেড়ে দেওয়া হয় প্রায় সব যাত্রীদের। শুধু আটকে রাখা হয় ক্রিউদের। এরপর খবর আসে, যে বম্ব বেল্ট দেখিয়ে সাইপ্রাসে বিমান অবতরণ করানো হয়, তা আসলে নকল। আর কিছুক্ষণ যেতে না যেতেই খুঁজে পাওয়া যায় অপহরণকারীর পরিচিতি। যে উত্তেজনা নিয়ে সকালে শুরু হয়েছিল 'মিশর রহস্য' তা প্রায় তলানিতে এসে ঠেকে অপহরণকারীর 'মোটিভ' শুনে। এত কাণ্ড করে একটা আস্ত বিমান হাইজ্যাক করা শুধুমাত্র প্রাক্তন স্ত্রীয়ের সঙ্গে দেখা করার জন্য। ক্রিউদের মধ্যে ছিলেন অপহরণকারী সেইফ এল দিন মুস্তাফার প্রাক্তন স্ত্রী। সাইপ্রাস পরিবহন মন্ত্রক থেকে এমনটাই জানানো হয়েছে। চরম থ্রিল দিয়ে শুরু করা 'মিশর রহস্য' আদতে একটি ফ্লপ লাভ স্টোরি।

.