Emergence of AAP signifies change, says Pakistani daily

পাকিস্তানের ডনও বলছে আপ-কি বাত আলাগ হ্যায়

পাকিস্তানের ডনও বলছে আপ-কি বাত আলাগ হ্যায়`ফাটা পোস্টার নিকলা হিরো`, `ব্যালট রাজা`। না বিনোদোনের কপি নয়। পুরোটাই রাজনৈতিক। জাতীয় রাজনীতিতে তরুণ, যুব ভারতের জয়ে এখন সোশাল নেটওয়ার্কিং সাইটের পোস্ট প্রথম দুটি বিশেষণের মতই। ভারতীয় রাজনীতিতে নতুন ধারা। রাজধানী দিল্লির সদ্য সমপ্ত হওয়া নির্বাচনে ১৫ বছরের ধুলো ঝেটিয়ে পরিষ্কার করল একদল আম আদমি। আম আদমির পার্টির উত্থানকে উল্লেখযোগ্য ভাবে দেখছে প্রতিবেশী পাকিস্তানও। সেকথা স্বীকার করা হয়েছে মঙ্গলবার প্রকাশ হওয়া একটি পাক সংবাদপত্রেও।

পাকিস্তানের ডন পত্রিকার সম্পাদকীয়তে লেখা হয়েছে, "ভারতের রাজ্য বিধানসভা নির্বাচনের ফলে রাজনীতিতে মধ্যবিত্তদের যোগ দেওয়ার ইঙ্গিত পাওয়া যাচ্ছে।" জনপ্রিয় এই পত্রিকায় আরও লেখা হয়েছে, "দিল্লিতে বড় সংখ্যায় আসন পেয়ছে আম আদমি পার্টি।" শুধু কংগ্রেস নয় কেজরিওয়ালের দল ভারতীয় জনতা পার্টিকেও কড়া চ্যালেঞ্জের মুখে ঠেলে দিয়েছে বলে মন্তব্য করা হয়েছে ওই সম্পাদকীয়তে।

চার রাজ্যে বিধানসভা নির্বাচনের ফলাফলের নিরিখে ২০১৪ লোকসভা নির্বাচনে বিজেপির জয় সম্ভাবনা অনেক বেশি বলে মনে করছে পাকিস্থান। অন্তত ডন পত্রিকার সম্পাদকীয়তে।




First Published: Tuesday, December 10, 2013, 17:23


comments powered by Disqus