ইরাকে ধারাবাহিক বিস্ফোরণ, মৃত কমপক্ষে ৪৬

Last Updated: Tuesday, March 20, 2012 - 15:41

ফের বিস্ফোরণে বিধ্বস্ত গোটা ইরাক। মঙ্গলবার সকালে ইরাকের বিভিন্ন শহরে একের পর এক বিস্ফোরণ শুরু হয়। কোথাও গাড়ি বোমা, কোথাও ল্যান্ডমাইন। ইরাক সরকার সূত্রে খবর, একের পর এক বিস্ফোরণে মৃতের সংখ্যা এখনও পর্যন্ত কমপক্ষে ৪৬। আহতের সংখ্যা ১১৯ ছাড়িয়েছে। পুলিস জানিয়েছে, প্রথম বিস্ফোরণ দুটি হয় দক্ষিণ ইরাকের শিয়া অধ্যুষিত শহর কেরবালায়। সেখানে মৃত্যু হয়েছে ১৩ জনের। এবং আহত হয়েছেন ৪৮ জন।
মুর্তাধা আলি কাধিম নামে এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, দ্বিতীয় বিস্ফোরণটি প্রচন্ড শক্তিশালী ছিল। বিস্ফোরণের পরেই রাস্তায় ছিটকে পড়ে থাকে হাত, পা সহ মানুষের দেহের বিভিন্ন অংশ। এছাড়া কিরকুকে একটি থানার সামনে বিস্ফোরণে মৃত্যু হয়েছে ৭ জনের। রাজধানী বাগদাদে একটি আত্মঘাতী বিস্ফোরণে মৃত্যু হয়েছে ৩ জনের। বিস্ফোরণ হয়েছে সামারা, তুজ খুর্মাতো সহ ইরাকের অন্যান্য শহরেও। পুলিসের অনুমান, আল কায়েদার সঙ্গে মিলে সুন্নি মুসলিমরাই এই ধারাবাহিক বিস্ফোরণ ঘটিয়েছে।
প্রসঙ্গত, চলতি মাসের প্রথম দিকেই ইরাকে লাগাতার বিস্ফোরণে মৃত্যু হয় ৬০ জনের। সে দেশের শিয়া অধ্যুষিত এলাকা ও কয়েকটি নির্দিষ্ট পুলিস চেকপয়েন্টেই হামলা চালানো হয় বলেই জানায় পুলিস।



First Published: Tuesday, March 20, 2012 - 17:55


comments powered by Disqus