ওবামাকে বিষাক্ত চিঠি পাঠানোর ঘটনায় গ্রেফতার এক

Last Updated: Thursday, April 18, 2013 - 10:05

মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাকে বিষ মাখানো চিঠি পাঠানোর ঘটনায় একজনকে গ্রেফতার করল এফবিআই। সূত্রের খবর ধৃত ব্যক্তির নাম পল কেভিন কার্টিস।
হোয়াইট হাউসের ডাক নিরাপত্তা বিভাগ বুধবার সন্দেহভাজন একটি চিঠি আটক করে। ফরেনসিক পরীক্ষায় চিঠির খামে ভয়াবহ বিষ রাইসিন উদ্ধার হয়েছে। এক রিপাবলিকান সেনেটরকেও একইরকম বিষ মাখানো চিঠি পাঠানো হয়েছে বলে জানিয়েছিল এফবিআই।
মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামার নামে বুধবার একটি সন্দেহজনক চিঠি পৌঁছয় হোয়াইট হাউসে। চিঠিতে প্রেরকের নাম ঠিকানা না থাকায়, তাকে আলাদা করে পরীক্ষা করেন ডাক নিরাপত্তা বিভাগের কর্মীরা।
পরে ফরেনসিক পরীক্ষায় চিঠির খামে ভয়াবহ বিষ রাইসিনের উপস্থিতির প্রমাণ মেলে। যদিও, বিষয়টি জানার পরেও তাকে বিশেষ আমল দিতে রাজি হননি প্রেসিডেন্ট ওবামা।
রিপাবলিকান সেনেটর রজার উইকারের উদ্দেশেও বুধবার একইরকম বিষ মাখানো চিঠি পাঠানো হয়েছে। টেনেসির মেমফিস থেকে পাঠানো চিঠিতে কোনও প্রেরকের নাম ছিল না। চিঠিটি পরবর্তী পরীক্ষার জন্য গবেষণাগারে পাঠিয়েছে পুলিস। দু দুটি বিষ মাখানো চিঠি উদ্ধারের পর মার্কিন রাজনীতিকদের উদ্দেশে সতর্কবার্তা জারি করেছে তদন্তকারী সংস্থা এফবিআই। এই ঘটনার সঙ্গে বস্টন বিস্ফোরণের যোগ রয়েছে কি না তাও খতিয়ে দেখা হচ্ছে। কারণ দুহাজার একে নাইন ইলেভেনের পরেও, এরকম চিঠি পাঠানো হয়েছিল একাধিক মার্কিন রাজনীতিককে। সেই চিঠিগুলিতে ছিল অ্যানথ্রাক্স রোগের জীবাণু।
 



First Published: Thursday, April 18, 2013 - 10:05


comments powered by Disqus