অরল্যান্ডো নাইটক্লাবে হামলাকারী ওমর মতিন কি সত্যিই ISIS জঙ্গি?

ফ্লোরিডা হামলায় এখনও স্পষ্ট নয় আইসিস যোগ। ফের জানাল হোয়াইট হাউজ। আততায়ী ওমর মতিন তাদের সৈনিক বলে কাল রেডিও-বার্তা দিয়েছিল জঙ্গি-সংগঠন।  তবে দাবির পক্ষে মেলেনি কোনও প্রমাণ । সাফ জানালেন ওবামা।

Updated By: Jun 14, 2016, 01:51 PM IST
অরল্যান্ডো নাইটক্লাবে হামলাকারী ওমর মতিন কি সত্যিই ISIS জঙ্গি?

ওয়েব ডেস্ক : ফ্লোরিডা হামলায় এখনও স্পষ্ট নয় আইসিস যোগ। ফের জানাল হোয়াইট হাউজ। আততায়ী ওমর মতিন তাদের সৈনিক বলে কাল রেডিও-বার্তা দিয়েছিল জঙ্গি-সংগঠন।  তবে দাবির পক্ষে মেলেনি কোনও প্রমাণ । সাফ জানালেন ওবামা।

তিনি জানিয়েছেন, ফ্লোরিডায় বন্দুকবাজের জঙ্গি যোগ খতিয়ে দেখছে FBI।  ইন্টারনেটে কট্টরপন্থী সংগঠনের সঙ্গে নিয়েমিত যোগাযোগ ছিল ওমরের। তালিকায় আইসিস না থাকলেও উঠে এসেছে আরও বেশ কয়েকটি  বিপজ্জনক নাম।

এর আগে রবিবারে ফ্লোরিডার সমকামী নাইট ক্লাবে হামলার দায় স্বীকার করেছিল আইসিস ।  একটি রেডিও বুলেটিনে নাইকক্লাবে হামলাকারী ওমর মতিনকে খলিফার সৈনিক বলে দাবি করে আইএস।  শুরু থেকেই নাইটক্লাবের ঘটনায় মার্কিন পুলিসের সন্দেহের তির ছিল আইএসের দিকে। অরল্যান্ডো পুলিসের দাবি, নাইটক্লাবে হামলার আগে 911 নম্বরে ফোন করে মতিন জানায় সে আইএসের অনুগত।  গত ২১ মে আইএসের মুখপাত্র আবু মহম্মদ অল আদনানি আমেরিকা এবং ইউরোপে লাগাতার হামলার ডাক দিয়েছিল।

.