শহরে যানজটের সমস্যা এড়াতে এবার উড়ন্ত ট্যাক্সি আনতে চলেছে এয়ারবাস

শহরে যানজটের সমস্যা এড়াতে এবার উড়ন্ত ট্যাক্সি আনতে চলেছে এয়ারবাস। ড্রোনের আদলে তৈরি চালকহীন এই সিটিএয়ারবাস চলবে ইলেকট্রিকে। টিউবের মধ্যে দিয়ে শুরু হবে ফ্লাইং ট্যাক্সির উড়ান। ওলা-উবেরের মতই মোবাইল অ্যাপে বুক করা যাবে উড়ুক্কু ট্যাক্সি। আর প্রয়োজনে আপনার বাড়ির লনেই ল্যান্ড করবে তারা। দুহাজার সতেরোয় প্রথম পরীক্ষামূলকভাবে উড়বে ফ্লাইং ট্যাক্সি। জানিয়েছে এয়ারবাস।

Updated By: Aug 22, 2016, 03:31 PM IST
শহরে যানজটের সমস্যা এড়াতে এবার উড়ন্ত ট্যাক্সি আনতে চলেছে এয়ারবাস

ওয়েব ডেস্ক: শহরে যানজটের সমস্যা এড়াতে এবার উড়ন্ত ট্যাক্সি আনতে চলেছে এয়ারবাস। ড্রোনের আদলে তৈরি চালকহীন এই সিটিএয়ারবাস চলবে ইলেকট্রিকে। টিউবের মধ্যে দিয়ে শুরু হবে ফ্লাইং ট্যাক্সির উড়ান। ওলা-উবেরের মতই মোবাইল অ্যাপে বুক করা যাবে উড়ুক্কু ট্যাক্সি। আর প্রয়োজনে আপনার বাড়ির লনেই ল্যান্ড করবে তারা। দুহাজার সতেরোয় প্রথম পরীক্ষামূলকভাবে উড়বে ফ্লাইং ট্যাক্সি। জানিয়েছে এয়ারবাস।

আরও পড়ুন অলিম্পিকের জন্যই আজ চোখের কোণে জল চিকচিক

এছাড়াও, পাঁচশো ছিয়াত্তর জন শরণার্থীকে নিয়ে অগাস্টা বন্দরে পৌছল ইতালির নৌবাহিনীর জাহাজ। কয়েকদিন আগেই এই শরণার্থীদের ভূমধ্যসাগর থেকে উদ্ধার করে ইতালির নৌবাহিনী।  উদ্ধার হওয়া শরণার্থীদের মধ্যে রয়েছে আঠাশটি শিশু।

আরও পড়ুন রিওতে নিজের জেতা পদক ছুঁড়ে দিলেন সিমোন বাইলস!

এছাড়া, জার্মান RALLY জিতলেন তিনবারের বিশ্বচ্যাম্পিয়ন সেবাস্টিয়ান ওগিয়ের। স্পেনের দানি সোর্ডোকে কুড়ি সেকেন্ডেরও বেশি সময়ে হারান ফোক্স ওয়াগন টিমের এই সদস্য। এর আগে শেষ ছটি RALLY-তেই হেরেছিলেন এই ফরাসি ড্রাইভার।   

আরও পড়ুন  সেরা সুরা

 

.