এই স্কেচে চোর ধরা যায়! অতঃপর...

গত জানুয়ারিতে ল্যাঙ্কাস্টারের সেন্ট্রাল মার্কেটে হামলা চালিয়ে  টাকা চুরি করে এক দুষ্কৃতী। ঘটনাস্থলে পৌঁছনোর আগে দুষ্কৃতি হাওয়া। অভিযুক্তকে ধরতে এক প্রত্যক্ষদর্শীর বয়ান নেওয়া হয়।

Updated: Feb 9, 2018, 06:03 PM IST
এই স্কেচে চোর ধরা যায়! অতঃপর...

নিজস্ব প্রতিবেদন: যেন একরত্তি সবে মাত্র হাতেখড়ি দিয়েছে! অভিযুক্তের স্কেচ আঁকলেন সাক্ষী। কাঁচা হাতে যে ছবি তিনি আঁকলেন, তাতে অভিযুক্তকে ধরতে ল্যাঙ্কাস্টারের পেনসিলভেনিয়ার পুলিসের হিমশিম খাওয়ার জোগাড়। যদিও তা হয়নি। ওই ছবি দেখেই অভিযুক্তকে শনাক্ত করতে পারে পুলিস। কিন্তু ছবিটি ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়।

কী ছিল ঘটনা?

আরও পড়ুন- মালদ্বীপ নিয়ে ফোনাফুনি ট্রাম্প-মোদীর

গত জানুয়ারিতে ল্যাঙ্কাস্টারের সেন্ট্রাল মার্কেটে হামলা চালিয়ে  টাকা চুরি করে এক দুষ্কৃতী। ঘটনাস্থলে পৌঁছনোর আগে দুষ্কৃতি হাওয়া। অভিযুক্তকে ধরতে এক প্রত্যক্ষদর্শীর বয়ান নেওয়া হয়। যতটুকু মনে পড়েছে তার ওপর ভিত্তি করেই অভিযুক্তর ছবি আঁকেন তিনি। তা দেখে পুলিস থ। বিন্দুর মতো চোখ। সরলরেখার মতো নাক। একটা কান নেই। মুখে বলিরেখা বলতে ছড়িয়ে ছিটিয়ে পাঁচটা দাগ। আর মাথায় একটি টুপি। বয়স বোঝা দায়।

আরও পড়ুন- বার্ড ফ্লু আতঙ্ক! ভারত থেকে পোলট্রি আমদানি বন্ধ করল সৌদি

সাক্ষীর আঁকা এই স্কেচই ছিল একমাত্র সম্বল। তবে, পুলিসও যে ধুরন্ধর বোঝা গেল পরের ঘটনায়। ওই স্কেচের উপর নির্ভর করে সাক্ষীকে বেশ কয়েকজন অভিযুক্তের ছবি দেখায় পুলিস।হুং ফুক এনগুয়েন নামে বছর চুয়াল্লিশের ব্যক্তির ছবি দেখেই চিনতে পারে সাক্ষী।