'বান্ধবী' বলে কোনও সম্পর্কের উল্লেখ নেই মুসলিম সমাজে: সুপ্রিম কোর্ট

'বান্ধবী' বলে কোনও সম্পর্কের উল্লেখ নেই মুসলিম সমাজে। পাকিস্তানের সুপ্রিম কোর্টের তরফ থেকে এমন বার্তাই দেওয়া হল। এই মতের ভিত্তিতে সাইবার ক্রাইমের জন্য এক ব্যক্তির জামিন খারিজ করে দিল পাকিস্তান সুপ্রিম কোর্ট।

Updated By: Nov 19, 2015, 08:57 PM IST
'বান্ধবী' বলে কোনও সম্পর্কের উল্লেখ নেই মুসলিম সমাজে: সুপ্রিম কোর্ট

ওয়েব ডেস্ক: 'বান্ধবী' বলে কোনও সম্পর্কের উল্লেখ নেই মুসলিম সমাজে। পাকিস্তানের সুপ্রিম কোর্টের তরফ থেকে এমন বার্তাই দেওয়া হল। এই মতের ভিত্তিতে সাইবার ক্রাইমের জন্য এক ব্যক্তির জামিন খারিজ করে দিল পাকিস্তান সুপ্রিম কোর্ট।

ফেসবুকে নিজের বান্ধবীর জাল অ্যাকাউন্ট তৈরি করেছিলেন তিনি। সেই অ্যাকাউন্টে বান্ধবীর বহু ছবি পোষ্ট করেছিলন। ২ মাস আগে মহম্মদ মুনিরকে ফেসবুকে একটি মেয়েকে হয়রানির জন্য গ্রেফতার করে ফেডেরাল ইনভেসটিগেশন এজেন্সি। কিন্তু পরে জানতে পারা যায় মেয়েটি ছিল মুনিরের বান্ধবী।

বান্ধবী জানার পরেই সুপ্রিম কোর্ট জানায়, মুসলিম সমাজে বান্ধবী বলে কোনও সম্পর্ক থাকতেই পারে না। এই বান্ধবী সম্পর্কটি হল পশ্চিমী দেশগুলির একটি সংস্কৃতি। এই কথা বলে এফআইএ-কে মুনিরের বিরুদ্ধে ১৪ দিনের মধ্যে চার্জশিট বানাতে বলে কোর্ট। মুনিরের একজন বান্ধু মারফত জানতে পারা যায়, মুনির মেয়েটির সম্মতি নিয়েই অ্যাকাউন্টি বানিয়ে ছিল। কিন্তু বানানোর বেশ কিছুদিন পরেই এফআইএ-এর কাছে মেয়েটি মুনিরের বিরুদ্ধে তার নাম ও ফটো ব্যবহারের জন্য অ্যাপ্লিকেশন জমা দেয়। তারপরেই এফআইএ গ্রেফতার করে মুনিরকে।      

 

.