পাকিস্তানের পয়লা নম্বর শত্রু ভারত: হাফিজ সঈদ

আরও একবার বিদ্বেষমূলক বক্তব্য রাখলেন জামাত-উত-দাওয়ার প্রধান হাফিজ সঈদ, পেশোয়ারে একটি জনসভায় সঈদ করেন ''ভারত পাকিস্তানের পয়লা নম্বর শত্রু।'' ভারতের বিরুদ্ধে 'জিহাদ' জোর্দার করার ঘোষণা করেন তিনি।

Updated By: Apr 20, 2015, 02:58 PM IST
 পাকিস্তানের পয়লা নম্বর শত্রু ভারত: হাফিজ সঈদ

পেশোয়ার: আরও একবার বিদ্বেষমূলক বক্তব্য রাখলেন জামাত-উত-দাওয়ার প্রধান হাফিজ সঈদ, পেশোয়ারে একটি জনসভায় সঈদ করেন ''ভারত পাকিস্তানের পয়লা নম্বর শত্রু।'' ভারতের বিরুদ্ধে 'জিহাদ' জোর্দার করার ঘোষণা করেন তিনি।

কয়েকদিন আগেই সঈদ প্রকাশ্যে জানিয়েছিলেন তাঁর দল কাশ্মীরে পাক সেনাকে সাহায্য করছে।

পাকিস্তানের চ্যানেল ২৪-এ সাক্ষাৎকার দেওয়ার সময় সঈদ বলেন ''স্বাধীনতার দাবিতে লক্ষ লক্ষ কাশ্মীরি লড়ছেন। ভারত সরকার যদি এভাবে গুলি চালায়, আমরাও চুপ করে থাকব না, কড়া জবাব দেব।''

এর সঙ্গে সঈদ যোগ করেছেন ''কাশ্মীরে পাক সরকার ও সেনা যে ভাবে স্বাধীনতাকামী মানুষদের সাহায্যে লড়ছে আমরা তা পূর্ণ সমর্থন করি। আমাদের কাছে এ এক জিহাদ।''  

সঈদের দাবি, পাকিস্তান সরকার সবসময়ে কাশ্মীরের মানুষদের অধিকার রক্ষায় সরব হয়েছে।  'জিহাদ' সফল করতে পাক সরকারকে সবরকম সাহায্য করা হবে বলে জানিয়েছেন সঈদ।

এর আগেও বহুবার প্রকাশ্যে ভারত বিরোধী বক্তব্য রেখেছেন নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাত-উদ-দাওয়া (জেইউডি)-র প্রধান। পাকিস্তান আক্রমণের ছক কষছে ভারত। এই ধরণের অভিযোগও এনেছেন তিনি। এমনকি পেশোয়ারের স্কুলে নৃশংস তালিবানি হামলায় ১৫০ স্কুল পড়ুয়ার মৃত্যুর পিছনেও ভারতকে দায়ি করেছিলেন তিনি।

 

.