ভোটের মুখে ইশতাহার প্রকাশ হাসিনার

Last Updated: Saturday, December 28, 2013 - 23:11

বাংলাদেশে ভোটের মুখে ইশতাহার প্রকাশ করলেন আওয়ামি লিগ নেত্রী শেখ হাসিনা। দেশের উন্নয়ন সহ একগুচ্ছ প্রতিশ্রুতি রয়েছে ইশতাহারে। একদিকে আওয়ামি লিগ যখন ভোটকে লক্ষ্য করে এগোচ্ছে, তখন ভোট বাতিলের দাবিতে নতুন করে পথে নামছে বিএনপি। কাল ঢাকায় গণতন্ত্র বাঁচাও সমাবেশের ডাক দিয়েছে বাংলাদেশের বিরোধী দল। কর্মসূচি ঘিরে নতুন করে পরিস্থিতি অশান্ত হতে পারে। পাঁচই জানুয়ারি বাংলাদেশে সাধারণ নির্বাচন। ভোটের দিকে তাকিয়েই শনিবার ইস্তেহার প্রকাশ করলেন আওয়ামি লিগ নেত্রী শেখ হাসিনা। ইশতেহারে আগামী পাঁচ বছরের মধ্যে দুটি সেতু তৈরি, ফোর জি চালু, দুর্নীতি দমন কমিশনের ক্ষমতা বাড়ানো সহ একগুচ্ছ প্রতিশ্রুতি রয়েছে। আওয়ামি লিগ যখন সুষ্ঠুভাবে ভোট করার জন্য এগোচ্ছে তখনও ভোট বাতিলের দাবিতে অনড় বাংলাদেশের বিরোধী দল বিএনপি। নির্বাচন বাতিল ও তদারকি সরকার গঠনের দাবিতে রবিবার পথে নামছে বাংলাদেশের বিরোধী দল বিএনপি সহ আঠের দলের জোট। রবিবারের ঢাকা চলো কর্মসূচিতে অনুমোদন দেয়নি সরকার। সরকারের বাধা উপেক্ষা করে ঢাকা চলো কর্মসূচি সফল করার আহ্বান জানিয়েছেন বিএনপি। মুখপাত্র মির্জা ফকরুল আলমগীর।

ফলে পরিস্থিতি অশান্ত হওয়ার আশঙ্কা রয়েছে। কোনওরকম হিংসা ছড়ানোর চেষ্টা হলে তা আটকাতে সরকার তৈরি বলে জানিয়েছেন যোগাযোগ মন্ত্রী। বিরোধীদের অভিযোগ এই কর্মসূচি বাতিল করতে সরকার উঠেপড়ে লেগেছে। ঢাকা চলো কর্মসূচিতে মানুষ যাতে যোগ দিতে না পারেন সেজন্য সরকার বাস, লঞ্চ, ট্রেন চলাচল প্রায় বন্ধ করে দিয়েছে। বাস, ট্রেন, লঞ্চের সংখ্যা কম থাকায় শনিবার অসুবিধেয় পড়েন মানুষজন।

তবে বিরোধীরাও ঢাকা চলো কর্মসূচি সফল করতে তত্পর। দেশের সব মানুষকে এই কর্মসূচিতে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন খালেদা জিয়া। বিরোধীদলের হুঁশিয়ারিকে অবশ্য আমল দিচ্ছে না সরকার। উপরন্তু সুর আরও চড়িয়ে হাসিনা সরকার জানিয়ে দিয়েছে যুদ্ধাপরাধীদের যারা এখনও সাহায্য করে চলেছে তাদেরকে ছাড় দেবে না বাংলাদেশ সরকার।



First Published: Saturday, December 28, 2013 - 23:11


comments powered by Disqus