মালয়েশিয়ার নিখোঁজ বিমান রহস্য: বিমান ছিনতাই বা সন্ত্রাস হামলার সঙ্গে চিনা যাত্রীদের জড়িত থাকার সম্ভাবনা উড়িয়ে দিল চিন

Last Updated: Tuesday, March 18, 2014 - 11:45

মালয়েশিয়ার নিখোঁজ বিমানটির হাইজ্যাকের সঙ্গে চিনা যাত্রীদের জড়িত থাকার দাবি উড়িয়ে দিল চিন। চলতি মাসের ৮ তারিখ কুয়ালা লামপুর থেকে বেজিং যাওয়ার পথে রহস্য জনক ভাবে নিখোঁজ হয়ে যায় মালয়েশিয়ার যাত্রীবাহী বিমানটি। সারা বিশ্বজুড়ে তীব্র খানা তল্লাশির পরে ১১ দিন কেটে গেলেও এখনও খোঁজ পাওয়া যায়নি বিমানটির। এসেছে বিমান ছিনতাই, সন্ত্রাসবাদী হামলার তত্ত্বও। কিন্তু কোনও যুক্তি যুক্ত প্রমাণ এখনও পাওয়া যায়নি। বিবিধ তত্ত্বের মধ্যেই অন্যতম ছিল চিনা যাত্রীদের দ্বারা বিমানটির ছিনতাই বা সন্ত্রাসবাদী হামলার আশঙ্কা। মঙ্গলবার চিনের তরফ থেকে সাফ জানানো হল বিমানটির নিখোঁজ হওয়ার সঙ্গে চিনা যাত্রীদের জড়িত থাকার কোনও প্রমাণই নেই।

বিমানটির ২/৩ যাত্রীই ছিলেন চিনের।

সোমবার চিনের বিদেশ মন্ত্রকের তরফ থেকে জানানো হয়েছে এখনই মালয়েশিয়ার উচিৎ নিখোঁজ বিমানটি খুঁজে পাওয়ার সম্ভাবনা স্পষ্ট করা। বাড়ানো উচিৎ তল্লাশি প্রক্রিয়াও।

যাত্রী ও বিমানটির কর্মী মিলিয়ে মোট ২৩৯ জনকে নিয়ে গত ১১দিন ধরে নিখোঁজ মালয়েশিয়া এয়ারলাইন্সের Flight MH370। মনে করা হচ্ছে বাণিজ্যিক বিমান চালনায় অতন্ত্য দক্ষ কেউ বিমানটির গতিপথ পরিবর্তন করে বিমানটিকে অন্য দিশায় উড়িয়ে নিয়ে গেছে।



First Published: Tuesday, March 18, 2014 - 09:33


comments powered by Disqus