মহিলা ভক্তদের বাধ্য করতেন নিজের সন্তানদের যৌন হেনস্থা করতে, ৩৫ বছরের জেল ব্রিটিশ গায়কের

Last Updated: Thursday, December 19, 2013 - 16:55

শিশুদের যৌনহেনস্থা ও ধর্ষণের চেষ্টার অভিযোগে ৩৫ বছরের জেল হল ব্রিটিশ রক গায়ক ইয়ান ওয়াটকিনসের। লস্টপ্রফেটস ব্যান্ডের সদস্য ইয়ান। গত মাসেই ওয়েলসের কার্ডিফ আদালতে ১৩টি অপরাধের কথা স্বীকার করেছেন ইয়ান। পুলিস সূত্রে খবর, মার্কিন যুক্তরাষ্ট্র ও জার্মানিতেও চলছে তদন্ত।

এগারো মাসের শিশুকে যৌনহেনস্থার পর যৌনসংসর্গেরও চেষ্টা করেছিলেন ইয়ান। ওয়েবক্যামে চ্যাট করার সময় একজন ভক্তকে নিজের শিশুকন্যাকেও যৌননিগ্রহ করতে বলেন ইয়ান। বেশ কিছু পর্ন ভিডিও বাজারে ছাড়েন ইয়ান, যার অনেকগুলোই তিনি নিজে রেকর্ড করেছিলেন। ব্রিটেনের জিসিএইচকিউ ইন্টালিজেন্স সংস্থাকে ইয়ানের ল্যাপটপের পাসওয়ার্ড ভাঙার দায়িত্ব দেওয়া হয়।

ইয়ানের দুই সঙ্গীর নাম শুধু জানা গিয়েছে ওম্যান এ ও ওম্যান বি হিসেবে। এরাই শিশুদের পরিচয় গুপ্ত রাখতেন। দুই মহিলাকে ১৪ ও ১৭ বছরের কারাবাসের নির্দেশ দিয়েছে আদালত। বিচারক রজার রয়েস বলেন, ইয়ান নিজের মহিলা ভক্তদের বলতেন তাঁদের নিজেদের সন্তানদের যৌন হেনস্থা করতে। মহিলাদের ইয়ানের থেকে দূরে থাকা উচিত। ইয়ানের অপরাধ অন্তত জঘন্য। কুড়ি বছর পর প্যারোলে ছাড়া পাবেন ইয়ান। বাকি জীবনেও যখন জেলে নিয়ে যাওয়া হতে পারে। তদন্তকারী অফিসার চিফ ইন্সপেক্টর পিটার ডোয়েল বলেন, আমার ২৮ বছরের চাকরি জীবনে দেখা সবথেকে ঘৃন্য ঘটনা।

প্রসঙ্গত, শিশুদের যৌন হেনস্থার সপক্ষে একটি গানও গেয়েছেন ইয়ান।



First Published: Thursday, December 19, 2013 - 16:55


comments powered by Disqus